বেশি মেমোরির ফোন খুঁজছেন? ZTE Axon 40 Pro লঞ্চ হল ৫১২ জিবি মেমোরি ও বড় অ্যামোলেড ডিসপ্লের সাথে

ZTE Axon 40 Pro launched price cny 2998 specifications features

জেডটিই (ZTE) আজ (৯ মে) হোম মার্কেট চীনে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করলো তাদের নতুন ZTE Axon 40 সিরিজটি। এই লাইনআপে ZTE Axon 40 Ultra এবং ZTE Axon 40 Pro- হ্যান্ডসেট দুটি অন্তর্ভুক্ত রয়েছে। তার মধ্যে ZTE Axon 40 Pro মডেলটি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 870 প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন এই নতুন জেডটিই স্মার্টফোনটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এর মূল্য এবং লভ্যতা (ZTE Axon 40 Pro Price and Availability)

চীনের বাজারে জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৯৯৮ ইউয়ান (প্রায় ৩৪,৫৫০ টাকা)। আবার এই ফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলগুলির মূল্য ৩,২৯৮ ইউয়ান (প্রায় ৩৮,০০০ টাকা) এবং ৩,৭৯৮ ইউয়ান (প্রায় ৪৩,৭৫০ টাকা)।

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো আগামী ২৫ মে থেকে ম্যাজিক নাইট ব্ল্যাক, ক্রিস্টাল ফগ ব্লু এবং স্টার অরেঞ্জ-এর মতো আকর্ষণীয় কালার অপশনে চীনের বাজারে কেনার জন্য উপলব্ধ হবে।

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এর স্পেসিফিকেশন (ZTE Axon 40 Pro Specifications)

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো ফোনে সাম্প্রতিক হুয়াওয়ে (Huawei) এবং অনর (Honor) স্মার্টফোনের মতো ডুয়েল-ক্যামেরা রিং রিয়ার ডিজাইন রয়েছে এবং এর গ্লাস স্যান্ডউইচ বিল্ডটি প্লাস্টিকের ফ্রেম দ্বারা নির্মিত। এই হ্যান্ডসেটের সামনে ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১০-বিট কালার ডেপ্থ সহ ৬.৬৭ ইঞ্চির ফ্লেক্সিবল কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে। প্যানেলটি ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ এছাড়া এই পাঞ্চ-হোল স্ক্রিনে ৩০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং ৪,০৯৬ উজ্জ্বলতা স্তর এবং ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট করে।

পারফরম্যান্সের জন্য, জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ পাওয়া যাবে। হ্যান্ডসেটটিতে একটি গ্রাফিন-ভিত্তিক কুলিং (থার্মাল ম্যানেজমেন্ট) সিস্টেম রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইওএস ১২ (MyOS 12) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, ZTE Axon 40 Pro-এর ব্যাক প্যানেলে কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর উপস্থিত। এছাড়া প্রাইমারি সেন্সরের সাথে সহায়ক লেন্স হিসেবে ১২০ ডিগ্রি-ফিল্ড-অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেলের ৪সিএম ম্যাক্রো স্ন্যাপার, এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে৷ আবার ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, ZTE Axon 40 Pro ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা সংস্থার ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এই জেডটিই ফোনটি ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করে৷ এছাড়া ZTE Axon 40 Pro-এ ডিটিএস: এক্স আল্ট্রা, একটি এক্স-অক্ষ লিনিয়ার ভাইব্রেশন মোটর এবং নিরাপত্তার জন্য, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার মিলবে। এই হ্যান্ডসেটটি ৮.৪৬ মিলিমিটার পুরু এবং এর ওজন ১৯৯ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology