সকাল সকাল ইউটিউব ডাউন, ডিলিট করে দেওয়া হল ক্যারি মিনাটির ইউটিউব বনাম টিকটক ভিডিও

জনপ্রিয় অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউবে আপনি যদি আজ সকালে ভিডিও দেখতে গিয়ে সমস্যায় পড়েন তাহলে চিন্তা করবেন না। কারণ এই সমস্যা কেবল আপনার নয় অনেকেই এই সমস্যার শিকার। ভারত সহ অনেক দেশে আজ সকালে কিছু সময়ের জন্য Youtube এর সার্ভার ডাউন ছিল, যার কারণে ব্যবহারকারীরা ভিডিও দেখতে পারছিলেন না। ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়া সাইটে বারবার এই বিষয়ে অভিযোগ জানাচ্ছিলেন। যদিও কিছু সময়ের পরে ইউটিউব আবার স্বমহিমায় ফিরে আসে।

Downdetector এর রিপোর্ট অনুযায়ী, ইউটিউবের সমস্যাটি ১৫ ই মে অর্থাৎ আজ ভোর পাঁচটা থেকে শুরু হয়। ভারত সহ মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, জাপান এবং অস্ট্রেলিয়ায়ও এই সমস্যা দেখা দিয়েছে। ইউটিউব সার্ভার ডাউন হওয়ার পর, প্ল্যাটফর্মটি খুললে ৫০৫ এরর শো করছিল এবং ব্যবহারকারীরা ভিডিও দেখতে পারছিলেন না। Youtube এই ডাউন সমস্যা সম্পর্কে এখনও কোনও অফিসিয়াল বার্তা দেয়নি।

ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেছেন, ইউটিউব অ্যাপ এবং ওয়েবসাইট প্ল্যাটফর্ম দুটিতেই কাজ করছিল না। প্ল্যাটফর্মটি খোলার পরে, হোমপেজে কিছু দেখা যাচ্ছিল না। এছাড়াও কিছু ব্যবহারকারী ভিডিও সার্চ এবং দেখার সমস্যার কথা জানান। ইউটিউব খোলার পর, এটিতে কেবল এরর পেজ দেখা যাচ্ছিলো।

এদিকে এই সমস্যা হওয়ার পর অনেকেই মজা করে সোশ্যাল মিডিয়ায় লেখেন যে ক্যারি মিনাটির ভিডিও ডিলিট করার জন্য ভারতে ইউটিউব বন্ধ হয়ে গেছে। আপনাকে জানিয়ে রাখি যে ক্যারি মিনাটি ভারতের এক জনপ্রিয় রোস্টিং ইউটিউবার। তিনি কিছুদিন আগে তার চ্যানেলে ইউটিউব বনাম টিকটকের উপর একটি ভিডিও আপলোড করেন। এই ভিডিও লাইক ও ভিউ এর সমস্ত রেকর্ড ভেঙে এক নতুন রেকর্ড গড়তে যাচ্ছিলো। তবে ইউটিউবের গাইডলাইন না মানার অপরাধে সেই ভিডিও কে ডিলিট করে দিয়েছে ইউটিউব।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।