Yamaha-র এই দুর্দান্ত বাইক ভারতে আর মিলবে না, বুকিং নেওয়া বন্ধ হল

yamaha-yzf-r15-v4-motogp-edition-gets-sold-out-in-india

একি কাণ্ড! শোরুম থেকে রাতারাতি উধাও উঠতি প্রজন্মের অতি জনপ্রিয় রেসিং বাইক Yamaha R15 V4-এর Monster Edition। এমনকি ইয়ামাহার ভারতীয় ওয়েবসাইট থেকেও মুছে দেওয়া হল R15 V4 Monster Edition-এর নাম। এর কারণ কী জানেন? আসলে লিমিটেড এডিশন হওয়ার কারনে এ দেশের জন্য বরাদ্দ বাইকটির সবকটি ইউনিট বিক্রি হয়ে গেছে। যে কারণে বুকিং বন্ধ করে সংস্থাটি নিশ্চিত করেছে, ভারতে মডেলটি আর বিক্রয় করা হবে না। যদিও বাইকটি কত পরিমাণে বিক্রি হয়েছে, সেই তথ্য প্রকাশ করেনি ইয়ামাহা।

প্রিমিয়াম ভ্যারিয়েন্ট হিসাবে R15 V4 Monster Energy MotoGP ভারতে ১,৮২,৮০০ টাকায় (এক্স-শোরুম) বিক্রি হত। মোটরসাইকেলটির গায়ে YZR-M1 থেকে অনুপ্রাণিত পেইন্ট স্কিম ও স্টিকারিংয়ের কারণে বিশেষত্ব কয়েকগুণ বেড়ে গেছিল আরওয়ানফাইভ প্রেমীদের কাছে। উপরন্তু ENEOS লোগো এবং মনস্টার এনার্জির ডিজাইন শোভা বাড়িয়েছিল। তবে স্পেশাল এডিশন মডেলে স্টাইলিং ব্যতীত অন্য কোনো আপডেট দেওয়া হয়নি।

YZF R15 V4 Monster Energy MotoGP-র ফিচারের তালিকায় আছে, টুইন এলইডি ডিআরএল সহ একটি সিঙ্গেল পড হেডলাইট, ফুল ফেয়ারিং, একটি পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট স্টাইল সিট, একটি সাইড স্লাঙ্গ এগজস্ট, যা এর রেগুলার মডেলেও দেখা যায়। সাধারণ মডেলের মতো এটিও ১৫৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন দ্বারা পরিচালিত। যা থেকে ১০,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৮.১ বিএইচপি ক্ষমতা এবং ৭,৫০০ আরপিএম গতিতে ১৪.২ এনএম টর্ক পাওয়া যায়।

তবে মোটোজিপি এডিশনের বিক্রি বন্ধ হয়ে গেল ভারতে এখনও স্পেশাল Yamaha R15 V4 World GP 60th Anniversary Edition উপলব্ধ। এটি ইয়ামাহার আইকনিক হোয়াইট এবং রেড স্পিড ব্লক কালার স্কিমের সাথে সোনালী রঙের অ্যালয় হুইলে কেনা যায়। আবার ফুয়েল ট্যাঙ্কে উপস্থিত স্পেশাল ব্যাজিং , ব্ল্যাক লিভার এবং ফর্কের চিহ্ন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।