ডিজাইন খুব শার্প ও অ্যাগ্রেসিভ, Deluxe এডিশনে Cygnus GT স্কুটার লঞ্চ করল Yamaha

তরুণ প্রজন্মের জন্য একটি আকর্ষণীয় স্কুটার লঞ্চ করল ইয়ামাহা (Yamaha)। সংস্থাটি চিনা গ্রাহকদের জন্য Cygnus GT Deluxe Edition নিয়ে এসেছে। সম্মুখে নতুন ডিজাইন পেয়েছে স্কুটারটি। নয়া ফেসের সাথে এলইডি হেডলাইটের কম্বিনেশন শার্প ও অ্যাগ্রেসিভ স্টাইলিং এনেছে এতে। আর কী কী আপডেট রয়েছে নতুন এডিশনে? একনজরে দেখে নেওয়া যাক।

Yamaha Cygnus GT Deluxe Edition ফিচার্স

ইয়ামাহা সিগনাস জিটি ডিলাক্স এডিশনে সম্পূর্ণ নতুন ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। এর সাথে সংযুক্ত হয়েছে ইকো ইন্ডিকেটর। স্মার্টফোন-সহ নানা বৈদ্যুতিন ডিভাইস চার্জ দেওয়ার জন্য ১২ ভোল্টের সকেট রয়েছে এতে। তবে কোনো কানেক্টিভিটি অপশন নেই। স্কুটারটি ওবেসিডিয়ান ব্ল্যাক কালারে এসেছে। আবার অ্যালয় সোনালী রঙের।

Yamaha Cygnus GT Deluxe Edition স্পেসিফিকেশন

ইয়ামাহা সিগনাস জিটি ডিলাক্স এডিশন ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়বে, যা থেকে ৮.৪২ পিএস শক্তি এবং ৯.৭ এনএম টর্ক পাওয়া যাবে। এর ক্ষমতা ভারতের বিক্রিত ১২৫ সিসি স্কুটারের তুলনায় সামান্য কম। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মনোশক আছে। এছাড়া, সামনের চাকায় ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। টায়ারের মাপ ১০০/৯০-১০। কার্ব ওয়েট ৯৭ কেজি।

Yamaha Cygnus GT Deluxe Edition দাম

চীনে Yamaha Cygnus GT Deluxe Edition-এর দাম ৯,৫৮০ ইউয়ান। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১,০৯,৮২৪ টাকা। আবার স্কুটারটির স্ট্যান্ডার্ড মডেলটি কিনতে খরচ পড়বে ৮,৯৮০ ইউয়ান। টাকার অঙ্কে যা প্রায় ১,০২,৯৪৬। তবে স্কুটারটি ভারতে লঞ্চ হবে না বলেই ধরে নেওয়া যায়।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।