স্টক শেষ, ভারতে আর মিলবে না Yamha-র 250cc বাইকের স্পেশাল এডিশন

yamaha-fz25-monster-energy-edition-sold-out-in-india

উঠতি প্রজন্মের হৃদয়ে নাড়া দিতে গত বছর ২০ জুলাই লঞ্চ হয়েছিল Yamaha FZ 25 Monster Energy MotoGP Edition। ভারতের বাজারে বাইকটির দাম রাখা হয়েছিল ১.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। কিন্তু লঞ্চের এক বছর না পেরোতেই ভারতে এর বিক্রি বন্ধের ঘোষণা করল ইয়ামাহা (Yamaha)। হঠাৎ বিক্রি বন্ধের কারণ কী? আসলে লিমিটেড এডিশনে আনা হয়েছিল FZ 25 Monster Edition। আবার সংস্থার লাইনআপে সর্বাধিক সাশ্রয়কারী মডেল হিসেবে এসেছিল এটি। ফলে এক বছর না কাটতেই স্টক শেষ।

FZ 25 Monster Edition মেটালিক ব্ল্যাক ভার্সনের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল, যা ENEOS লোগো দ্বারা শোভিত করা হয়েছিল। বাইকটি অধিক আকর্ষণীয় করে তুলতে হেডল্যাম্প কাউল এবং ফুয়েল ট্যাঙ্কে দেওয়া হয়েছিল নীল বর্ণের স্পর্শ। এগুলি ছাড়া FZ 25-এর স্ট্যান্ডার্ড মডেলের সাথে Monster Edition-এর স্পেসিফিকেশনে তেমন কোনো পরিবর্তন আনা হয়নি।

স্ট্যান্ডার্ড ভার্সনের মতই FZ 25 Monster Edition একটি ২৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিনে ছোটে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে ২০.৮ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ২০.১ এনএম টর্ক পাওয়া যায়। সঙ্গে রয়েছে ৫-স্পিড গিয়ার বক্স।

FZ 25 Monster Edition-এর ফিচারের মধ্যে রয়েছে একটি এলইডি হেডল্যাম্প, একটি এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়েল চ্যানেল এবিএস, অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, এবং একটি রিয়ার মোনোশক সাসপেনশন। তবে চিন্তার কিছু নেই! স্পেশাল এডিশনের সমস্ত মডেল বিক্রি হয়ে গেলেও, বর্তমানে বাইকটির মেটালিক ব্ল্যাক এবং রেসিং ব্লু ভ্যারিয়েন্ট দু’টি কিনতে পারবেন গ্রাহকরা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।