Xiaomi Smart Air Purifier 4: দূষিত বায়ু কে বিশুদ্ধ করবে, শাওমি আনল তিনটি নতুন এয়ার পিউরিফায়ার

শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪ সিরিজের বেস মডেলটির দাম রাখা হয়েছে ২৯৯ ডলার (প্রায় ২২,৫০০ টাকা), যেখানে প্রো মডেলটি ৩৯৯ ডলারে (প্রায় ৩০,০০০ টাকা) পাওয়া যাবে

xiaomi-smart-air-purifier-4-pro-lite-launched-price-usd-299-specifications

গতকাল অর্থাৎ বুধবার গ্লোবাল মার্কেটে Xiaomi Smart Air Purifier 4 (শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪) সিরিজ নিয়ে হাজির হয়েছে চীনা কোম্পানি Xiaomi (শাওমি)। সংস্থার এই নতুন এয়ার পিউরিফায়ার লাইনআপে তিনটি মডেল বাজারে পা রেখেছে – Xiaomi Smart Air Purifier 4, Xiaomi Xiaomi Smart Air Purifier 4 Pro এবং Xiaomi Smart Air Purifier 4 Lite। এই তিনটি পিউরিফায়ার ইলেক্ট্রোস্ট্যাটিক চার্জ এবং যান্ত্রিক পরিস্রাবণ প্রযুক্তির সমন্বয়ে একটি থ্রি-ইন-ওয়ান ফিল্টারেশন সিস্টেম বহন করবে। এছাড়াও এই এয়ার পিউরিফায়ারগুলিতে Amazon Alexa-এর পাশাপাশি Google Assistant সাপোর্ট করবে। আছে একটি নাইট মোডের সুবিধাও। আসুন Xiaomi Smart Air Purifier 4 সিরিজের ফিচার এবং দাম জেনে নিই।

Xiaomi Smart Air Purifier 4 সিরিজের দাম, প্রাপ্যতা

শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪ সিরিজের বেস মডেলটির দাম রাখা হয়েছে ২৯৯ ডলার (প্রায় ২২,৫০০ টাকা), যেখানে প্রো মডেলটি ৩৯৯ ডলারে (প্রায় ৩০,০০০ টাকা) পাওয়া যাবে। একইভাবে শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪ লাইট এর দাম পড়বে ১৯৯ ডলার (প্রায় ১৫,০০০ টাকা)। তিনটি এয়ার পিউরিফায়ারই সাদা রঙের বিকল্পে পাওয়া যাবে। এদিকে ভারতে এগুলি কবে লঞ্চ হবে সে বিষয়ে এখনও কোনো তথ্য নেই।

Xiaomi Smart Air Purifier 4 সিরিজের স্পেসিফিকেশন

নতুন লঞ্চ হওয়া শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪ লাইনআপ একটি থ্রি-ইন-ওয়ান ফিল্টার সিস্টেমের সাথে এসেছে, যা বাতাস থেকে ০.৩ মাইক্রোমিটার (0.3μm) আকার পর্যন্ত ৯৯.৯৭ শতাংশ কণাকে নির্মূল করতে সক্ষম। পাশাপাশি নির্মাতা সংস্থার মতে এগুলি চারপাশের বাতাস থেকে পোষা প্রাণীর চুল, পরাগ, ধুলো, ধোঁয়া, খুশকি এবং তুলার ফাইবার পরিষ্কার করতে পারে। অধিকন্তু, সিরিজের বেস এবং প্রো স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪ মডেলে নেগেটিভ এয়ার আয়নাইজেশন বৈশিষ্ট্য রয়েছে, যা বাতাসকে সতেজ রাখার দাবি করে। কোম্পানির তরফে জানানো হয়েছে, এই সিরিজের একটি ফিল্টার এক বছর পর্যন্ত স্থায়ী হতে পারে। ক্রেতারা শাওমি হোম অ্যাপের মাধ্যমে এয়ার পিউরিফায়ার ফিল্টার পরিবর্তন করার সময় এলে জানতে পারবেন। তাছাড়াও এই অ্যাপ্লিকেশন পিউরিফায়ার নিয়ন্ত্রণ করতে, এটি চালু/বন্ধ করার সময় সেট করতে, বায়ুর গুণমান পরীক্ষা করতে এবং চাইল্ড লক টগল করতে সাহায্য করবে৷

এদিকে তিনটি শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ারই Amazon Alexa এবং Google Assistant সমর্থন সহ এসেছে। এর মধ্যে শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪ লাইট মডেলে এলইডি ডিসপ্লে ডিসপ্লে আছে, অন্যদিকে বেস এবং প্রো মডেলে দেখা যাবে ওএলইডি ডিসপ্লে। নাইট মোডে, শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪, ৩২.১ ডেসিবেলের মত কম শব্দ নির্গত করবে। প্রো মডেলটি নাইট মোডে ৩৩.৭ ডেসিবেল শব্দ করবে, যেখানে লাইট ভার্সনে ৩৩.৪ ডেসিবেল নয়েজ আউটপুট থাকবে। উল্লেখ্য বেস বা স্ট্যান্ডার্ড শাওমি স্মার্ট এয়ার পিউরিফায়ার ৪-এর ওজন হবে ৫.৬ কিলোগ্রাম। প্রো এবং লাইট মডেলগুলি যথাক্রমে ৬.৮ কিলোগ্রাম এবং ৫.৬ কিলোগ্রামের হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.