স্মার্টওয়াচ থেকে হবে পেমেন্ট, শীঘ্রই আসছে Xiaomi Mi Band 5

Mi Band 4 এর জনপ্রিয়তার কথা আমরা অনেকেই জানি। কোম্পানির দাবি অনুযায়ী, কেবল ৮ দিনে ১ লক্ষ ইউনিট মি ব্যান্ড ৪ বিক্রি হয়েছিল। মি ব্যান্ড ৪ এর ব্যাপক জনপ্রিয়তার কারণে কোম্পানি শীঘ্রই তাদের নতুন ফিটনেস ব্যান্ড Xiaomi Mi Band 5 বাজারে নিয়ে আসছে। যদিও কোম্পানির অন্যান্য ব্যান্ড থেকে এটি আলাদা হবে। কারণ মি ব্যান্ড ৫ গুগল পে সহ অন্যান্য পেমেন্ট সার্ভিসের সাথে আসবে। কোম্পানি এই ব্যান্ড তৈরীর জন্য Huami এর সাথে হাত মিলিয়েছে।

কয়েকদিন আগেই এই ব্যান্ডের ছবি অনলাইনে ফাঁস হয়েছিল। ইন্টারনেট ফাঁস হওয়া মি ব্যান্ড ৫ এর ছবিতে পরিষ্কার যে, এই ব্যান্ডের ডিসপ্লে ডিজাইন ইউনিক হবে। কারণ কোম্পানি একে পাঞ্চ হোল ডিসপ্লের সাথে লঞ্চ করবে। এর আগে এই ডিসপ্লে ডিজাইন আমরা স্মার্টফোনে দেখেছি। ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে ডিসপ্লের নিচের দিকে মাঝখানে কাট আউটটি অবস্থিত। ডিসপ্লেটির অন্য প্রান্তে তারিখ এবং সময়, ব্যাটারি এবং অপারেশন মোড (নাইট মোড ইত্যাদি) সম্পর্কিত তথ্য দেখা যাচ্ছে।

যদিও শাওমির তরফে Mi Band 5 এ পাঞ্চ হোল ডিসপ্লের ব্যাপারে কিছু জানানো হয়নি। এদিকে এই ফাঁস হওয়া ছবিতে মি ব্যান্ড ৫ এর ডিসপ্লে ডিম্বাকার দেখা যাচ্ছে। যদিও এর আগে আমরা সমস্ত মি ব্যান্ডে বর্গাকার ডিসপ্লে ডিজাইন দেখেছিলাম।

এর আগে অনলাইনে Mi Band 5 এর ফিচার ফাঁস হয়েছিল। যেখানে এই ব্যান্ডের ডিসপ্লে সাইজ বলা হয়েছিল ১.২ ইঞ্চি টাচ স্ক্রিন OLED ডিসপ্লে। মি ব্যান্ড ৫ এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এনএফসি সাপোর্ট দেওয়া হবে। এই ব্যান্ডে গুগল পে অন্তর্ভুক্ত থাকবে। ভারতে এর দাম হতে পারে ১,৮০০ টাকার কাছাকাছি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।