Xiaomi Mijia AR Glasses: ভিডিও কল থেকে ফোন, সবই হবে শাওমির স্মার্ট চশমায়

চীনে লেটেস্ট মিজিয়া গ্লাসেস ক্যামেরার দাম রাখা হয়েছে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,০৩০ টাকা)

xiaomi-launches-mijia-ar-glasses-with-dual-camera-setup-and-oled-screen-price

শাওমি (Xiaomi) হোম মার্কেট চীনে উন্মোচন করেছে তাদের প্রথম এআর গ্লাস, Mijia AR Glasses Camera। এই স্মার্ট চশমাটি গতবছর প্রোটোটাইপ হিসেবে প্রথম প্রদর্শন করেছিল সংস্থা, যা এখন ব্যবহারের জন্য সম্পূর্ন প্রস্তুত। চীনা বাজারে এই এআর চশমাটি ২,৫০০ ইউয়ানেরও কমে পাওয়া যাবে। Mijia AR Glasses Camera-এ রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ, Qualcomm Snapdragon 8 প্রসেসর, ওলেড স্ক্রিন এবং ১,০২০ এমএএইচ ব্যাটারি। এটি শাওমির মিজিয়া (Mijia) অ্যাপ্লিকেশন দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে। চলুন এই নয়া স্মার্ট চশমাটির দাম, সকল ফিচার ও স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

মিজিয়া এআর গ্লাসেস ক্যামেরা-এর দাম ও লভ্যতা (Mijia AR Glasses Camera Price and Availability)

চীনে লেটেস্ট মিজিয়া গ্লাসেস ক্যামেরার দাম রাখা হয়েছে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,০৩০ টাকা)। এটি বর্তমানে শাওমির ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্ম, ইউপিন (Youpin)-এর মাধ্যমে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। তবে এই স্মার্ট চশমার গ্লোবাল লঞ্চের বিষয়ে এখনও কিছুই জানায়নি শাওমি এবং এই ডিভাইসটি ভারতে আসবে কি না তাও অজানা। শাওমি তাদের দেশীয় বাজারে বিস্তৃত রেঞ্জের প্রোডাক্ট বিক্রি করে থাকে, তবে সেগুলি সবকটিই ভারতীয় বাজারে পা রাখেনা। যদিও, এর আগে সংস্থাটি ক্রাউডফান্ডিং ভিত্তিতে ভারতে তাদের ডিভাইস অফার করেছে। সুতরাং শাওমি হয়তো ভবিষ্যতে এদেশেও মিজিয়া এআর গ্লাসেস ক্যামেরা উন্মোচন করতে পারে।

মিজিয়া এআর গ্লাসেস ক্যামেরা-এর স্পেসিফিকেশন (Mijia AR Glasses Camera Specifications)

মিজিয়া এআর গ্লাসেস ক্যামেরা-এ রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ, যার সেন্সরগুলি চশমার দুপাশে অবস্থান করছে। এই সেটআপে ৫০ মেগাপিক্সেলের অড বেয়ার (Auad Bayer) ফোর-ইন-ওয়ান ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং স্প্লিট অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপিক টেলিফটো ক্যামেরা রয়েছে। শাওমি দাবি করেছে, এই স্মার্ট চশমায় ৫x অপটিক্যাল জুম এবং ১৫x হাইব্রিড জুম পর্যন্ত সাপোর্ট করবে। যদিও ডিভাইসটির ফটো দেখে এটিকে বেশ ভারী বলে মনে হচ্ছে, তবে কোম্পানি জানিয়েছে যে চশমাটির ওজন প্রায় ১০০ গ্রাম, যার মানে এটি বেশ হালকা এবং কিছু সময়ের জন্য এটি পরলে ব্যবহারকারীর খুব বেশি সমস্যা হবে না।

Mijia AR Glasses Camera ওলেড স্ক্রিন সহ এসেছে, যা ৩,০০০ নিট পিক ব্রাইটনেস ও ৩,২৮১ পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করে। এতে ব্লু লাইট লেভেলের জন্য টিইউভি সার্টিফিকেশনও রয়েছে। ডিভাইসটি একটি স্ন্যাপড্রাগন ৮ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। এই স্মার্ট চশমাটি কোম্পানির মিজিয়া অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা দ্রুত তাদের ফোনে ছবি ইম্পোর্ট করতে এবং শেয়ার করতে সক্ষম হবেন। ডিভাইসটি একটানা ১০০ মিনিটের ভিডিও রেকর্ড করতে সক্ষম।

ব্যাটারির ক্ষেত্রে, শাওমির নতুন স্মার্ট চশমাটি ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ১,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। সংস্থা দাবি করছে যে, মাত্র ৩০ মিনিটের চার্জে এর ব্যাটারি শূন্য থেকে ৮০ শতাংশ পূর্ণ করা সম্ভব। এছাড়া, এর স্ক্রিনে লাইভ ট্রান্সলেশন এবং ডিজিটাল অ্যাসিস্ট্যান্টের সাপোর্টও মিলবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।