Xiaomi 13, Xiaomi 13 Pro কে প্রথমবার দেখা গেল IMEI ডেটাবেসে, কবে ও কি ফিচার সহ লঞ্চ হবে জেনে নিন

Xiaomi 13 লাইনআপটি বাজারে আসার আগে, সংস্থা Xiaomi 12 Ultra মডেলটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে

xiaomi-13-pro-imei-database-launch-timeline-specifications-expected-model-number

গত বছর ডিসেম্বরে শাওমি চীনের বাজারে তাদের Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করে। বর্তমানে সংস্থা এই লাইনআপে অন্তর্ভুক্ত Xiaomi 12 Ultra-এর ওপর কাজ করছে এবং এটি শীঘ্রই বাজারে লঞ্চ হবে বলে জানা গেছে। এছাড়া, Xiaomi, 12 Lite 5G মডেলটিও বাজারে আনার পরিকল্পনা করছে বলে মনে করা হচ্ছে। তবে সবাই কে চমকে দিয়ে প্রথমবার আপকামিং Xiaomi 13 এবং Xiaomi 13 Pro মডেল দুটিকে আইএমইএই (IMEI) ডেটাবেসে স্পট করা হয়েছে। আপাতত এই স্মার্টফোনগুলি সম্পর্কে তেমন কিছু জানা যায়নি। তবে এগুলি চলতি বছরের শেষের দিকে চীন এবং বিশ্ব বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

শাওমিইউআই (Xiaomiui)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, আইএমইআই (IMEI) ডেটাবেসে চারটি নতুন শাওমি হ্যান্ডসেট তালিকাভুক্ত হয়েছে। তার মধ্যে 221113C এবং 2210132C মডেল নম্বরগুলি যথাক্রমে শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-এর চীনা ভ্যারিয়েন্টের। আবার এগুলির গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 2211133G এবং 2210132G। এছাড়াও অনুমান করা হচ্ছে, এই আসন্ন ডিভাইস দুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হতে পারে এবং শাওমি এই নতুন মডেলগুলি এবছরের শেষে, সম্ভবত নভেম্বর মাসের কাছাকাছি সময়ে বাজারে উন্মোচন করতে পারে।

2210132G-Xiaomi-13-Pro-Global-IMEI-Record

প্রসঙ্গত, Xiaomi 13 লাইনআপটি বাজারে আসার আগে, সংস্থা Xiaomi 12 Ultra মডেলটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, এই হ্যান্ডসেটে উন্নত পারফরম্যান্সের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটটি ব্যবহার করা হতে পারে। এটি ৬.৬ ইঞ্চির ডিসপ্লে এবং ৪,৮৬০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। আপকামিং এই স্মার্টফোনে একটি সনি আইএমএক্স৯৮৯ ইমেজ সেন্সরটি থাকতে পারে। সম্প্রতি শাওমি জার্মান ক্যামেরা নির্মাতা লেইকা (Leica)-এর সাথে তাদের পার্টনারশিপের কথা ঘোষণাও করেছে। তাই Xiaomi 12 Ultra -তে লেইকা এবং শাওমি দ্বারা তৈরি একটি ইমেজিং সিস্টেমও থাকতে পারে।

উল্লেখ্য, Xiaomi 12S এবং Xiaomi 12S Pro-ও সম্প্রতি আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে। এই হ্যান্ডসেটগুলিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুল-এইচডি+ ফ্লেক্সিবল কার্ভড ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস প্রসেসর দ্বারা চালিত হওয়ার কথা। Xiaomi 12S সিরিজে উন্নত পারফরম্যান্সের জন্য নতুন হার্ডওয়্যার-লেভেল অ্যালগরিদম সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর ব্যবহার করা হতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology