Xiaomi 12 Ultra আসছে বৃত্তাকার ক্যামেরা সেটআপ সহ, থাকবে Sony Exymor IMX800 ইমেজ সেন্সর

টিপস্টার স্ল্যাশ লিকস শাওমি ১২ আল্ট্রা-এর বাস্তব ছবিটি টুইটারে শেয়ার করেছে

xiaomi-12-ultra-live-image-leak-specifications-camera-launch-soon

গত বছর ডিসেম্বরের শেষের দিকে শাওমি হোম মার্কেট চীনে তাদের Xiaomi 12 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি লঞ্চ করেছিল। এই সিরিজের অধীনে Xiaomi 12, 12X এবং 12 Pro- এই তিনটি ফোন উন্মোচিত হয়। তবে এই সিরিজের চতুর্থ ও সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে বহু-চর্চিত Xiaomi 12 Ultra হ্যান্ডসেটটি এখনও মার্কেটে লঞ্চ করেনি সংস্থা। যদিও এর সম্পর্কে ইতিমধ্যেই একাধিক রিপোর্ট ও সূত্র মারফৎ বিভিন্ন তথ্য সামনে এসেছে, যা আপকামিং ডিভাইসটির প্রতি শাওমি ফ্যানদের আগ্রহ আরও বৃদ্ধি করেছে। এখন আবার এক টিপস্টার Xiaomi 12 Ultra-এর লাইভ চিত্রগুলি প্রকাশ করেছেন, যা থেকে আসন্ন শাওমি ফোনটির রিয়ার ক্যামেরার ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে।

ফাঁস হল Xiaomi 12 Ultra-এর ব্যাক প্যানেলের লাইভ ইমেজ

টিপস্টার স্ল্যাশ লিকস (@SlashLeaks) শাওমি ১২ আল্ট্রা-এর বাস্তব ছবিটি টুইটারে শেয়ার করেছে। এই ছবি অনুযায়ী, শাওমি ১২ সিরিজের ‘আল্ট্রা’ ভ্যারিয়েন্টের রিয়ার প্যানেলটি একই ফ্ল্যাগশিপ লাইনআপের মধ্যে থাকা অন্যান্য মডেলগুলির থেকে বেশ আলাদা হবে। এতে একটি বড় বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে, যা বাইরের দিকে কিছুটা ওঠে থাকবে। এই বৃত্তাকার মডিউলটিতে এলইডি ফ্ল্যাশ সহ মোট সাতটি কাটআউট রয়েছে। আশা করা যায় এই হ্যান্ডসেটের প্রাইমারি সেন্সরটি ১/১.১ ইঞ্চির লেন্স হতে পারে, যা সম্ভবত সনি এক্সমর আইএমএক্স৮০০ (Sony Exmor IMX800) সেন্সর হবে।

আবার, প্রধান ক্যামেরাটি একটি টেলিফটো লেন্স এবং একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সাথে যুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে। শাওমির আপকামিং ফোনে স্যামসাং গ্যালাক্সি এস আল্ট্রা মডেলের মতো একটি ডেডিকেটেড জুম লেন্সও থাকতে পারে। উল্লেখযোগ্যভাবে, ফাঁস হওয়া লাইভ ইমেজে দেখতে পাওয়া শাওমি ১২ আল্ট্রা-এর ব্যাক প্যানেলটি সবুজ রঙের এবং এটিতে লেদারের মতো টেক্সচার ফিনিশও রয়েছে। ডিভাইসের সামনে ৪৮ মেগাপিক্সেলের সেলফি শুটার থাকবে বলে অনুমান করা হচ্ছে, আর পিছনে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেওয়া পারে।

এছাড়া, Xiaomi 12 Ultra-এর ক্যামেরা ইউনিটে ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, সাথে আরেকটি ৪৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স এবং একটি এলআইডিএআর (LiDAR) সেন্সরও অন্তর্ভুক্ত থাকতে পারে। এখনও পর্যন্ত শাওমির এই আসন্ন হ্যান্ডসেটটি সম্পর্কে বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। যদিও, এর আগে বিভিন্ন রিপোর্টের মাধ্যমে বেশকিছু তথ্য প্রকাশ্যে এসেছে। আগামী দিনে Xiaomi 12 Ultra-এর বিস্তারিত বিবরণগুলি জনসমক্ষে আসবে বলে আশা করা যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology