অপেক্ষার অবসান, Xiaomi 12 Ultra কবে আসছে, জানালো সংস্থার সিইও

শাওমি ১২ সিরিজের এই ফ্ল্যাগশিপ মডেলটি স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসরের সাথে আসবে। এতে, ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে

Xiaomi আগামী জুলাই মাসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Qualcomm Snapdragon 8+ Gen 1) চিপসেট সহ একটি হ্যান্ডসেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে স্বয়ং সংস্থা সিইও লেই জুন (Lei Jun) আজ ঘোষণা করেছেন। জানিয়ে রাখি, Xiaomi এবং Qualcomm যৌথভাবে বিগত কয়েক মাস ধরে এই নয়া হ্যান্ডসেটটি ডেভলপ করছিল। যদিও সম্প্রতি প্রকাশ্যে আসা টিজার পোস্টে আসন্ন ফ্ল্যাগশিপ মডেলের নাম প্রকাশ করা হয়নি। তবে আশা করা হচ্ছে যে, আসন্ন স্মার্টফোনটি সম্ভবত Xiaomi 12 Ultra হবে। কেননা, এই ডিভাইসটিও অনুরূপ প্রসেসরের সাথে আসবে বলে দাবি করা হয়েছিল পূর্ববর্তী কয়েকটি রিপোর্টে। এছাড়াও, এর ফিচার সংক্রান্ত বেশ কয়েকটি তথ্য ইতিমধ্যেই ফাঁস করা হয়েছে অনলাইনে।

Snapdragon 8+ Gen 1 চিপসেট সহ Xiaomi 12 Ultra আসছে জুলাই মাসে

শাওমি সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও লেই জুন (Lei Jun) আজ চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo) -তে একটি পোস্ট শেয়ার করেছিলেন। এই পোস্টের মাধ্যমে, জুলাই মাসে একটি নতুন শাওমি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের আগমন ঘটছে চলেছে বলে তিনি নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটি আমেরিকা ভিত্তিক সেমিকন্ডাক্টর ব্র্যান্ড কোয়ালকমের সহযোগিতায় তৈরি করা হয়েছে। আর এই ফোনটি সম্ভবত শাওমি ১২ আল্ট্রা (Xiaomi 12 Ultra) হবে বলে মনে করা হচ্ছে। এটি আগামী মাসে প্রায় ১,৩৫০ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ১,০৫,০০০ টাকা) প্রাইজ ট্যাগের সাথে আসবে বলে গুজব শোনা গেছে।

এছাড়া বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে, শাওমি ১২ সিরিজের এই ফ্ল্যাগশিপ মডেলটি স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসরের সাথে আসবে। এতে, ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। একইসাথে, আলোচ্য ডিভাইসে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ একটি ৬.৭-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস AMOLED LTPO ডিসপ্লে দেওয়া হবে বলেও জানা গেছে। আসন্ন শাওমি ১২ আল্ট্রা ফোনে ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ৬৭ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজির সমর্থন সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত লেই জুন তার পোস্টে আরো বলেছেন যে, SM8475 কোডনামের সাথে আসা স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট ‘পারফরম্যান্স এবং এনাৰ্জি খরচের ক্ষেত্রে বড়সড়ো তফাৎ’ প্রদর্শন করবে। জানিয়ে রাখি, বাজারে প্রথম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর চালিত হ্যান্ডসেট লঞ্চ করা নিয়ে বর্তমানে প্রমুখ টেক সংস্থাগুলির মধ্যে প্রতিযোগিতা চলছে। যেমন, ওয়ানপ্লাস (OnePlus) এখন OnePlus 10T নামের একটি নতুন স্মার্টফোনের উপর কাজ করছে, যা এই চিপসেটের সাথে চলতি বছরের তৃতীয় কোয়ার্টারে আত্মপ্রকাশ করতে পারে। আবার, Vivo X80 Pro+ 5G নামক আরেকটি স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ এসওসি চালিত হ্যান্ডসেট অক্টোবর মাসে বিশ্ব বাজারে আসবে বলেও খবর পাওয়া যাচ্ছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।