Xiaomi 12 কার্ভড ডিসপ্লে, 50MP ট্রিপল ক্যামেরা, ও সিমেট্রিক্যাল স্টেরিও স্পিকার সহ আসতে পারে

xiaomi-12-specifications-curved-display-50mp-camera-symmetrical-speaker-tipped

আগামী মাসেই লঞ্চ হওয়ার কথা ফ্ল্যাগশিপ Xiaomi 12 স্মার্টফোনের। শাওমি কিছু না বললেও লঞ্চের দিন সম্ভবত ডিসেম্বরের ১২ তারিখ। এই ডিভাইসে Qualcomn-এর Snapdragon 8 Gen 1 প্রসেসর থাকা একদম নিশ্চিত। এছাড়া ফোনটি LPDDR5X র‌্যাম,  ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ফুল এইচডি+ রেজোলিউশনের বড় ডিসপ্লে সহ আসবে বলে শোনা যাচ্ছে। এখন একটি রিপোর্ট থেকে Xiaomi 12 ফোনের ক্যামেরা কনফিগারেশন উঠে এসেছে।

শাওমি ১২ ক্যামেরা (Xiaomi 12 Camera)

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, শাওমির পরবর্তী প্রজন্মের প্রিমিয়াম ফোন অর্থাৎ শাওমি ১২-এর প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকবে ৫০ মেগাপিক্সেল সেন্সর। এটি ওআইএস সাপোর্ট করবে। এছাড়াও থাকবে একটি আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ম্যাক্রো সেন্সর। উল্লেখ্য, শাওমি ১২-এর তিনটি ক্যামেরাই ৫০ মেগাপিক্সেলের হবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

শাওমি ১২ ডিসপ্লে ও স্পিকার (Xiaomi 12 Display and Speaker)

ডিজিটাল চ্যাট স্টেশন আরও জানিয়েছে, শাওমি ১২ সিরিজের প্রতিটি ফোনের দু’দিকেই কার্ভড ডিসপ্লে থাকবে। শাওমির আগের বেশ কয়েকটি ফোনেও আমরা একই ধরণের ডিসপ্লে দেখেছি। টিপস্টারের দাবি, ফোনগুলিতে সিমেট্রিক্যাল বা প্রতিসম স্টিরিও স্পিকার দেখা যাবে।

প্রসঙ্গত, ডিসেম্বরে Xiaomi 12-এর পাশাপাশি Xiaomi 12X বলে আরও একটি প্রিমিয়াম হ্যান্ডসেট লঞ্চ হতে পারে। এতে Snapdragon 870 প্রসেসর দেওয়া হবে। আর Xiaomi 12 প্রথম Snapdragon 8 Gen 1 প্রসেসরের ফোন হিসেবে আত্মপ্রকাশ করবে। নতুন এই প্রসেসরটি ৩০শে নভেম্বর থেকে ২রা ডিসেম্বরের মধ্যে কোয়ালকমের টেক সামিট ইভেন্টে লঞ্চ করা হবে বলে জল্পনা রয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.