Xiaomi 12 ফোনে থাকতে পারে 4500mAh ব্যাটারি সহ 67W ফাস্ট চার্জিং সাপোর্ট

Xiaomi 12 -এর পূর্বসূরি Xiaomi 11 মডেলটির ব্যাটারি ক্যাপাসিটি ছিল এর চেয়ে সামান্য বেশি। এই ফোনে দেওয়া হয়েছিল ৪,৬০০ এমএএইচ ব্যাটারি

xiaomi-12-specification-leaked-4500mah-battery-67w-fast-charging

চীনা বাজারে Xiaomi 12 সিরিজটি এমাসের ২৮ তারিখ আত্মপ্রকাশ করতে পারে বলে জানা যাচ্ছে। শাওমির এই ফ্ল্যাগশিপ সিরিজের অধীন মোট তিনটি ফোন বাজারে আসতে পারে – Xiaomi 12, Xiaomi 12X ও Xiaomi 12 Pro। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে Xiaomi 12 ও Xiaomi 12 Pro ফোন দুটি সংস্থার প্রথম লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর যুক্ত ডিভাইস হিসেবে বাজারে পা রাখবে। সম্প্রতি Xiaomi 12 সিরিজের নতুন তিনটি স্মার্টফোনকেই দেখা গিয়েছিল চীনা সার্টিফিকেশন সাইট TENAA -তে। এখন এক বিশ্বস্ত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন, Xiaomi 12 ফোনে থাকবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

Xiaomi 12 ফোনের ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কে প্রকাশ্যে এল তথ্য

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)- তে আজ একটি পোস্ট করে শাওমি ১২ ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ও চার্জিং সাপোর্ট সম্পর্কিত তথ্যটি প্রকাশ্যে এনেছেন। এর আগে জানা গিয়েছিল শাওমি ১২ ও শাওমি ১২এক্স ফোন দুটিতে থাকতে পারে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। সেই একই তথ্য জানিয়েছেন ডিজিট্যাল চ্যাট স্টেশনও। তবে এর আগে শাওমি ১২-এর ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। সেক্ষেত্রে টিপস্টার আজ তার পোস্টে দাবি করেছেন, শাওমি ১২ ফোনে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

টিপস্টারের এই তথ্যটি যদি সঠিক হয় তাহলে বলা যায়, Xiaomi 12 -এর পূর্বসূরি Xiaomi 11 মডেলটির ব্যাটারি ক্যাপাসিটি ছিল এর চেয়ে সামান্য বেশি। এই ফোনে দেওয়া হয়েছিল ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। তবে Xiaomi 11 -এ ছিল ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যা Xiaomi 12 ফোনটির ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের থেকে স্বাভাবিকভাবেই কম।

এদিকে শাওমির তরফে নিশ্চিত করা হয়েছে, কোয়ালকমের পরবর্তী প্রজন্মের প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ব্যবহার করা হবে Xiaomi 12 সিরিজের ডিভাইসে। এর বেশি আর কোনও তথ্য প্রকাশ করেনি এই চীনা সংস্থা। তাই টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের প্রকাশ্যে আনা তথ্যটির সত্যতা কতটা তা সময়ই বলবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।