Xiaomi 12 সিরিজের নতুন ফোন হিসেবে ভারতে আসছে Xiaomi 12X Pro? জল্পনা বাড়ালো সংস্থার বিজনেস প্রধান

টিপস্টার যোগেশ ব্রার গত মাসে প্রকাশ করেন যে, শাওমি ভারতে শাওমি ১২এক্স এবং প্রো নামের দুটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে

xiaomi-12-series-new-smartphone-launch-india-soon-xiaomi-12x-pro

জনপ্রিয় স্মার্টফোন সংস্থা শাওমি সম্প্রতি ভারতে তাদের Snapdragon 8 Gen 1 চালিত Xiaomi 12 Pro ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। আর এই ডিভাইসটির লঞ্চের পর থেকে জল্পনা শুরু হয়েছে যে, সংস্থাটি তাদের ১২ সিরিজের আরও কয়েকটি মডেল এদেশে শীঘ্রই লঞ্চ করতে পারে। পাশাপাশি এখন শাওমির ভারতীয় শাখার চিফ বিজনেস অফিসার রঘু রেড্ডি এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ভারতে Xiaomi 12 Pro মডেলটি Xiaomi 12 সিরিজের প্রথম ডিভাইস হিসেবে উন্মোচিত হয়েছে এবং সংস্থা এই লাইনআপের অধীনে আরও কিছু হ্যান্ডসেট এদেশে লঞ্চ করার পরিকল্পনা করছে। এই বিষয়ে আরও কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, চলুন জেনে নেওয়া যাক। প্রসঙ্গত, গত ডিসেম্বর মাসে Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12, 12X এবং 12 Pro- ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট তিনটি চীনের বাজারে আত্মপ্রকাশ করে।

Xiaomi 12 সিরিজের অধীনে নতুন স্মার্টফোন আসতে চলেছে ভারতে

ভারতে শাওমি ১২ এবং ১২এক্স-এর লঞ্চের টাইমলাইন সম্পর্কিত প্রশ্নে শাওমি ইন্ডিয়া-এর চিফ বিজনেস অফিসার রঘু রেড্ডি জি বিজনেস (Zee Business)-কে জানান, এই মুহূর্তে কোনও টাইমলাইন প্রকাশ করা সম্ভব নয়, তবে তিনি আশ্বাস দেন যে, শাওমি ১২ লাইনআপের প্রথম ডিভাইস হিসেবে ১২ প্রো-এর উন্মোচনের পর নিশ্চিতভাবেই এই সিরিজের আরও মডেল ভারতীয় বাজারে লঞ্চ করার পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, টিপস্টার যোগেশ ব্রার গত মাসে প্রকাশ করেন যে, শাওমি ভারতে শাওমি ১২এক্স এবং প্রো নামের দুটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে৷ নাম দেখে ধরে নেওয়া যায়, ১২এক্স এবং ১২এক্স প্রো গত বছর লঞ্চ হওয়া শাওমি ১১এক্স এবং ১১ এক্স প্রো-এর উত্তরসূরি হিসেবে আসবে। তিনি আরও বলেন যে, আসন্ন ১২এক্স মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেটটি ব্যবহার করা হবে এবং প্রো মডেলটি ডাইমেনসিটি ৯০০০ প্রসেসরের সাথে আসবে।

এছাড়া, Xiaomi 12X এবং 12X Pro সম্ভবত মার্চ মাসে চীনের বাজারে লঞ্চ হওয়া Redmi K50 এবং Redmi K50 Pro স্মার্টফোনগুলির রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। প্রসঙ্গত, ভারতের বাজারে Xiaomi 12 Pro-এর দাম শুরু হচ্ছে ৬২,৯৯৯ টাকা থেকে। তবে Xiaomi 12X এবং 12X Pro-এর দাম সম্পর্কে কোনও তথ্য এখনও জানা যায়নি।

উল্লেখ্য, শাওমির চীনা শাখা হোম মার্কেটে Xiaomi 12S এবং Xiaomi 12S Pro মডেলগুলি দুটি লঞ্চ করার পরিকল্পনা করছে। আর দুটি ফোনই সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে। এই হ্যান্ডসেটগুলি Xiaomi 12 এবং 12 Pro-এর আপডেটেড সংস্করণ হিসাবে আসবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology