শুরু হল Xiaomi 12 Lite ফোনের প্রি-অর্ডার, দাম সহ ফিচার জেনে নিন

যদিও, 12 Lite-কে এখনও শাওমি আজারবাইজানের ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়নি

গত বছর ডিসেম্বর মাসে লঞ্চ হওয়া Xiaomi 12 সিরিজে যুক্ত হতে চলেছে নতুন মডেল, Xiaomi 12 Lite। গ্লোবাল মার্কেটে আনুষ্ঠানিকভাবে উন্মোচনের আগেই এবার আজারবাইজানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়েছে এই ফ্ল্যাগশিপ লাইনআপের ‘Lite’ সংস্করণটি। শাওমি তাদের আজারবাইজান শাখার অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলের মাধ্যমে এটি নিশ্চিত করেছে। যদিও, 12 Lite-কে এখনও শাওমি আজারবাইজানের ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়নি। তবে, একটি আজারবাইজানীয় ওয়েবসাইটের নতুন রিপোর্টে ডিভাইসটির সমস্ত স্পেসিফিকেশন, ফিচার এবং দামটি প্রকাশ করা হয়েছে।

শাওমি ১২ লাইট-এর মূল্য (Xiaomi 12 Lite Price)

আজারবাইজানের রেডাক্সিয়া (Redaksiya) সাইটের একটি সাম্প্রতিক রিপোর্টে শাওমি ১২ লাইট-এর মূল্য ও স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হয়েছে। আজারবাইজানে এই ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৯৯৯ মানাট (প্রায় ৪৬,৫০০ টাকা)। আগামী ৮ জুলাই পর্যন্ত আজারবাইজানের বাকুতে শাওমির অফলাইন স্টোরের মাধ্যমে ডিভাইসটি প্রি-অর্ডার করা যেতে পারে। এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি আগামী দিনে অন্যান্য বাজারেও লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটি ব্ল্যাক পিঙ্ক এবং গ্রীন-এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

শাওমি ১২ লাইট-এর স্পেসিফিকেশন (Xiaomi 12 Lite Specifications)

রিপোর্ট অনুযায়ী, শাওমি ১২ লাইট-এ ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর ১০+ সাপোর্ট এবং ডলবি ভিশন প্রদান করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হবে। আজারবাইজানে শাওমি ১২ লাইট একক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, যা ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। এই শাওমি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12 Lite-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর ডিসপ্লের ওপরে অবস্থিত পাঞ্চ-হোলে একটি ৩২ মেগাপিক্সেললের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12 Lite ৪,৩০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। হ্যান্ডসেটটির রিটেইল প্যাকেজে ৬৭ ওয়াটের চার্জারটি অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়াও, Xiaomi 12 সিরিজের ‘Lite’ মডেলে স্পেসিয়াল সাউন্ড টেকনোলজি সহ ডলবি অ্যাটমস (Dolby Atmos) চালিত স্টেরিও স্পিকার এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। পূর্বসূরি Xiaomi 11 Lite 5G NE-এর মতো Xiaomi 12 Lite মডেলটিও হালকা ওজনের স্লিম ডিভাইস হিসেবে আসবে, যার ওজন ১৭৩ গ্রাম এবং পুরুত্ব ৭.২৯ মিলিমিটার।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন