Xiaomi 12 ফোনে থাকবে 50MP ক্যামেরা সহ 100W ফাস্ট চার্জিং সাপোর্ট, কবে লঞ্চ হবে জেনে নিন

Xiaomi 12 হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন১ (Gen1) প্রসেসর বা আসন্ন স্ন্যাপড্রাগন ৮৯৮ চিপসেট দ্বারা চালিত হবে

জল্পনা রয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi আগামী ডিসেম্বরে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ সিরিজ, Xiaomi 12 (শাওমি ১২) লঞ্চ করবে। বলার অপেক্ষা রাখে না যে, এই সিরিজ Mi 11-এর সাকসেসর বা উত্তরসূরি হিসেবে‌ আসবে। ইতিমধ্যেই আসন্ন Xiaomi 12 সিরিজের ফোনগুলি সম্পর্কে বিভিন্ন তথ্য উঠে এসেছে। জানা গেছে, Xiaomi 12 হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন১ (Gen1) প্রসেসর বা আসন্ন স্ন্যাপড্রাগন ৮৯৮ চিপসেট দ্বারা চালিত হবে। এছাড়া ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও LPDDR5X র‌্যাম থাকতে পারে। এখন ফোনটির ডিসপ্লে এবং চার্জিং ক্যাপাসিটি সম্পর্কে কিছু নতুন কথা জানা গিয়েছে।

শাওমি ১২ ফোনে থাকবে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট (Xiaomi 12 to support 100W fast charging)

সংস্থার তরফে এখনও শাওমি ১২ স্মার্টফোন সিরিজ সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন, একটি উইবো পোস্টে এখন দাবি করেছেন, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, পেরিস্কোপিক লেন্স এবং টেলিফটো লেন্সসহ আসবে শাওমি ১২। আবার এই ফোনে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া এই ফোনে আন্ডার-স্ক্রিন ক্যামেরা থাকতে পারে।

এর আগে জানা গিয়েছিল, শাওমি ১২ হ্যান্ডসেটে ফুল এইচডি+ রেজোলিউশনের বড় ডিসপ্লে দেখা যাবে। যেখানে এর পূর্বসূরি এমআই ১১ ফোনে ১৪৪০পি (1440p) রেজোলিউশনের ডিসপ্লে ছিল।

এই প্রসঙ্গে বলে রাখি, শাওমি ১২ সিরিজের অধীনে দুটি ফোন আসতে পারে – শাওমি ১২ (Xiaomi 12) এবং শাওমি ১২ আল্ট্রা (Xiaomi 12 Ultra)। সেক্ষেত্রে ‘আল্ট্রা’ মডেলটিতেও ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সরযুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। তবে খুব সম্ভবত এই ফোনটিকে সংস্থা আগামী বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে বাজারে আনবে।

কবে লঞ্চ হবে Xiaomi 12?

আগামী ৩০শে নভেম্বর থেকে ২রা ডিসেম্বরের মধ্যে কোয়ালকমের (Qualcomm) টেক সামিট ইভেন্টে নতুন স্ন্যাপড্রাগন প্রসেসর লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে এই চিপসেট চালু হওয়ার কয়েক সপ্তাহ পর, অর্থাৎ ডিসেম্বরের শেষদিকে Xiaomi 12 চীনে লঞ্চ হতে পারে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন