Xiaomi 12 ফোনে থাকবে  67W ফাস্ট চার্জিং সাপোর্ট ও ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 1 প্রসেসর

xiaomi-12-3c-certification-reveals-67w-fast-charging-feature-launch-soon

গতকাল, Motorola ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 1 প্রসেসর দিয়ে Moto Edge X30 লঞ্চ করেছে। আবার খুব শীঘ্রই এই ফ্ল্যাগশিপ চিপসেট-সহ আরও কয়েকটি সংস্থার হাই-এন্ড স্মার্টফোনের আত্মপ্রকাশ ঘটবে। তার মধ্যে সাম্প্রতিক সময়ে আলোচনায় উঠে এসেছে Xiaomi 12 সিরিজ। Snapdragon 8 Gen 1 প্রসেসরযুক্ত এই সিরিজের ফোনগুলি চলতি মাসেই লঞ্চের ঘোষণা করা হবে।

এদিকে Xiaomi 12 সিরিজের Pro ভ্যারিয়েন্টটি সম্প্রতি চীনের 3C সার্টিফিকেশন পোর্টালে দেখা গিয়েছিল। আর এখন Xiaomi 12 Pro এর এবার 2201123C মডেল নম্বরের স্ট্যান্ডার্ড Xiaomi 12 মডেলটি 3C সাইটে স্পট করা গিয়েছে। 3C লিস্টিং অনুযায়ী, এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে আসবে। উল্লেখ্য, আরও অ্যাডভান্সড Xiaomi 12 Pro ফোন ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Xiaomi 12 ও Xiaomi 12 Pro এর স্পেসিফিকেশনগুলির প্রসঙ্গে আসলে, উভয় ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ওলেড ডিসপ্লে দেখা যেতে পারে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দেওয়া হবে দু’টি ভ্যারিয়েন্টেই। এছাড়া বেস মডেলে পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। শাওমি কিছু না বললেও, Xiaomi 12 ও 12 Pro ডিসেম্বরের ২৮ তারিখে লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

পাশাপাশি, সে দিন Xiaomi 12X বলে আরও একটি ভ্যারিয়েন্টের ঘোষণা করতে পারে সংস্থা। এটি Snapdragon 870 প্রসেসর সহযোগে আসবে। সাপোর্ট করবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং। আর রিপোর্ট সত্যি হলে, Xiaomi 12 সিরিজের দাম শুরু হতে পারে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,১১০ টাকা) থেকে। এর পিছনে কাঁচামালের মূল্যবৃদ্ধি, চিপের যোগান সংকট, সাপ্লাই চেন স্থিতিশীল না হওয়ার মতো সমস্যাকে দায়ি করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.