দাম মাত্র 237 টাকা, অনেক কাজের এই Tablet উপহার দিন বাচ্চাদের কে

শিশুদেরকে খুশি করতে Amazon থেকে কিনে ফেলুন ২৫০ টাকারও কমদামি এই ট্যাবলেট, কীভাবে এটি কাজ করে জেনে নিন

writing-tablet-lcd-best-birthday-gift-for-girls-boys-on-amazon

বর্তমানে ইন্টারনেটের যুগে সবার হাতে হাতে নানা ধরনের ইলেকট্রনিক গ্যাজেট দেখা যায়। অত্যাধুনিক প্রযুক্তির কল্যাণে স্মার্ট টিভি (Smart TV), স্মার্টফোন (Smartphones), ট্যাবলেট (Tablet), ল্যাপটপের (Laptop) মতো ডিভাইসগুলি এখনকার দিনে প্রায় প্রত্যেকের বাড়িতেই জায়গা করে নিয়েছে। ফলে আগেকার দিনের মতো পরিবারের সাথে সময় না কাটিয়ে এখন মানুষ এই গ্যাজেটগুলিতেই দিনের অনেকটা সময় অতিবাহিত করেন। সেক্ষেত্রে একটি শিশু যদি সর্বক্ষণ পরিবারের মানুষদের মোবাইল, ট্যাব ব্যবহার করতে দেখে, তাহলে খুব স্বাভাবিকভাবেই তার এইসব জিনিসের প্রতি আকর্ষণ বাড়বে। আর এই আকর্ষণের ফলেই এখনকার বাচ্চারা পুতুল, খেলনা ছেড়ে দিয়ে বিভিন্ন রকম ইলেকট্রনিক গ্যাজেট ব্যবহারের প্রতি আসক্ত হয়ে উঠছে। এবং এই আসক্তিকে যুগের সাথে তাল মিলিয়ে চলা হিসেবে গণ্য করে অনেক অভিভাবকই শিশুদের জেদকে সামাল দিতে তাদের হাতে স্মার্টফোন বা ট্যাবলেট তুলে দিচ্ছেন।

যদিও স্মার্টফোন বা ট্যাবলেট হাতে পেয়ে গেলে বাচ্চারা সারাদিন সেটি নিয়েই ব্যস্ত থাকে, তবে অনেক ক্ষেত্রেই কিন্তু এই ধরনের ডিভাইসগুলি শিশুদের মানসিক স্বাস্থ্যের ওপর ব্যাপক কুপ্রভাব ফেলতে পারে। যেহেতু এখনকার দিনের অত্যাধুনিক ডিভাইসের মতো বাচ্চারাও আগের তুলনায় অনেক বেশি স্মার্ট হয়ে গেছে, তাই এই ধরনের ইলেকট্রনিক গ্যাজেটগুলি হাতে থাকলে নিজেদের অজান্তেই তারা প্রাপ্তবয়স্ক ওয়েবসাইট কিংবা অন্য কোনো বিপজ্জনক সাইটে ঢুঁ মারতে পারে; আবার, এমন কোনো কাজ করে ফেলতে পারে যা তাদের পাশাপাশি পরিবারের অন্যান্য মানুষদের জন্যও ভীষণভাবে ক্ষতিকর। এছাড়াও, খেয়ালবসে আচমকা ছুঁড়ে ফেললে এইসব জিনিসগুলি ভেঙে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। ফলে শিশুদেরকে খুশি করতে চাইলে তাদের হাতে এমন একটি ইলেকট্রনিক গ্যাজেট দিতে হবে, যেটি ব্যবহারের ফলে তারা এই ধরনের কোনো বিপদের সম্মুখীন হবে না; অথচ তারা মনে করবে যে বড়োরা যেরকম ডিভাইস ব্যবহার করে, ঠিক সেরকমই একটি জিনিস তাদের কাছেও রয়েছে। আর এই প্রতিবেদনে এরকমই একটি দুর্দান্ত প্রোডাক্টের কথা আমরা আপনাদেরকে জানাতে চলেছি।

মাত্র ২৩৭ টাকায় কিনে ফেলুন এই Tablet

আমরা আপনাদেরকে যে জিনিসটির কথা জানাতে চলেছি, সেটি আদতে একটি ট্যাবলেট, যা বাচ্চাদের ব্যবহারের পক্ষে এককথায় আদর্শ। একথা শুনে আপনাদের নিশ্চয়ই মনে হচ্ছে যে এটা কোনো খেলনা, যেটি দেখতে ট্যাবলেটের মতো! আজ্ঞে না, এটিকে শুধুমাত্র ট্যাবলেটের মতো দেখতেই নয়, বরং এটিতে অনেক কাজও করা যাবে। শৈশবে অনেকেই নিশ্চয়ই ব্ল্যাকবোর্ড বা হোয়াইটবোর্ডে কাজ করেছেন; আলোচ্য এই গ্যাজেটটিও ঠিক একইভাবে কাজ করে। বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মে এই ধরনের একাধিক ডিভাইস উপলব্ধ রয়েছে। তবে আমরা এখানে যে ট্যাবলেটটির কথা বলছি, সেটি Storio (স্টোরিও) ব্র্যান্ডের। Amazon (অ্যামাজন) থেকে এই কোম্পানির ট্যাবলেটটি কিনতে হলে ইউজারদের মাত্র ২৩৭ টাকা খরচা করতে হবে। ফলে জন্মদিন কিংবা অন্য কোনো ছোটোখাটো অনুষ্ঠানে বাচ্চাদের উপহার দেওয়ার ক্ষেত্রে এই ডিভাইসটি এককথায় অনবদ্য।

মিলবে একগুচ্ছ কার্যকর ফিচার

উক্ত ট্যাবলেটটিকে ই-রাইটার বলা যেতে পারে। ৮.৫ ইঞ্চি এলসিডি (LCD) ডিসপ্লেযুক্ত এই ডিভাইসটি একটি টাচ ইরেজ বাটনসহ আসে। ট্যাবলেটটিতে একটি প্রেশার সেনসিটিভ স্ক্রিন রয়েছে। এটির ওজন ২০০ গ্রাম এবং এতে বহু রঙের ডিসপ্লে রয়েছে। ওয়ান টাচ ইরেজ বাটনে ক্লিক না করা পর্যন্ত ডিসপ্লেতে থাকা সবকিছুই দেখতে পাবেন ইউজাররা। তদুপরি, এই ডিভাইসটিতে স্ক্রিন অফ এবং অন করার ফিচারও রয়েছে। আবার, বাচ্চাদের সেফটির জন্য ট্যাবলেটটির ব্যাটারি লক করে রাখাও যেতে পারে। সোজা কথায় বললে, এই ডিভাইসটি বাচ্চাদের হাতে তুলে দিলে যুগের সাথে তালে তাল মিলিয়ে চলাও হবে, অথচ খুদেদের উপর কোনো কুপ্রভাবও পড়বে না। ফলে বর্তমান ডিজিটাল যুগে সাশ্রয়ী মূল্যে বাচ্চাদেরকে খুশি করতে অভিভাবকরা এই ডিভাইসটি কেনার কথা ভেবে দেখতে পারেন।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন