Honda Activa 7G: সময়ের সাথে তাল মেলাতে অ্যাক্টিভার নতুন ভার্সন আনছে হোন্ডা, কেমন ফিচার থাকবে

ভারতের স্কুটারের দুনিয়ায় দীর্ঘদিন ধরে একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছে আমাদের সকলের অতি পরিচিত Honda Activa। যার নেপথ্যে রয়েছে গ্রাহকদের পকেটকে স্বস্তি দেওয়ার মতো রক্ষণাবেক্ষণের খরচ, উচ্চ মাইলেজ এবং ভরসাযোগ্যতা। আবার হোন্ডা (Honda)-ও বিভিন্ন সময়ের স্কুটারটিতে দরাজ হস্তে আপডেট দিয়ে এসেছে। এবারে ফের একবার নতুন ভার্সনে লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে জাপানি ব্র্যান্ডের স্কুটারটি।

উল্লেখ্য, লঞ্চের পর থেকে প্রায় প্রতি দু’বছর অন্তর হোন্ডা তাদের অ্যাক্টিভা-তে আপডেট দিয়ে এসেছে। বর্তমানে বাজারে এর ষষ্ঠ প্রজন্মের মডেলটি বিক্রি করা হয়। যার নাম – Honda Activa 6G। এবারে এর সপ্তম প্রজন্ম নিয়ে হাজির হতে চলেছে সংস্থা। এর 7G মডেলটি খুব শ্রীঘ্রই বাজারে হাজির করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

2024 Honda Activa 7G কেমন হবে

তাৎপর্যপূর্ণ বিষয় হল, দীর্ঘ বেশ কয়েক বছর ধরে অ্যাক্টিভার সার্বিক ডিজাইনে তেমন কোন আপডেট নজরে পড়েনি। তাই আশা করা হচ্ছে, আসন্ন স্কুটারটি ডিজাইনের দিক থেকে শার্প এবং আগ্রাসী লুক সহ আসবে। যাতে তরুণ প্রজন্মকে অধিক আকর্ষিত করা যায়।

Honda Activa ইঞ্জিন

এগিয়ে চলার শক্তি জোগাতে এতে উপস্থিত একটি ১০৯.৫১ সিসি ইঞ্জিন। যা থেকে ৭ বিএইচপি শক্তি এবং ৮.৭৯ এনএম টর্ক উৎপন্ন হয়। তবে নতুন মডেলটিতে হাইব্রিড প্রযুক্তি দেওয়া হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Honda Activa ফিচার্স

নতুন Honda Activa-র ফিচারের তালিকায় দেওয়া হতে পারে একটি নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। আবার উচ্চ গতিতে বেশি ভারসাম্য বজায় রাখতে নতুন অ্যাক্টিভা-তে দেওয়া হতে পারে বড় টায়ার।

Activa 7G কবে লঞ্চ হবে

প্রসঙ্গত, ২০১৮-তে লঞ্চ হয়েছিল Activa 4G। ২০২০-তে বাজারে আপডেট পেয়ে সেটি Activa 6G নামে এসেছিল। এবারে সেটি 7G রূপে আসছে। সূত্রের দাবি, সব ঠিকঠাক চললে ২০২৩-এর মাঝামাঝিতে বাজারে পা রাখতে পারে স্কুটারটি। নতুন মডেলটির দাম ৫,০০০-১০,০০০ টাকা বাড়ানো হতে পারে। যা এতে উপলব্ধ ফিচারের ওপর নির্ভর করছে।