Redmi, OnePlus-এর দেখাদেখি 24GB র‍্যামের হেব্বি শক্তিশালী ফোন এনে চমকে দেবে Vivo

রেডমি (Redmi) এবং ওয়ানপ্লাস (OnePlus)-এর মতো চীনা স্মার্টফোন ব্র্যান্ড সম্প্রতি উন্নত হার্ডওয়্যার এবং বিশাল ২৪ জিবি র‍্যাম সহ হাই-এন্ড স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। বর্তমানে শোনা যাচ্ছে যে, রেডমি এবং ওয়ানপ্লাসের সাথে আরেক জনপ্রিয় চীনা ব্র্যান্ড, ভিভো (Vivo)-ও এই ট্রেন্ডে যোগ দিতে চলেছে। সূত্রের দাবি, ভিভোর সাব-ব্র্যান্ড আইকো (iQOO) একটি প্রিমিয়াম গ্রেড হ্যান্ডসেট লঞ্চের প্ল্যান করছে, যা Qualcomm এর ফ্ল্যাগশিপ প্রসেসর, সর্বোচ্চ ২৪ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে।

iQOO-এর নতুন ফ্ল্যাগশিপে মিলবে বিশাল ২৪ জিবি র‍্যাম ও ১ টিবি স্টোরেজ

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, ভিভোর সাব-ব্র্যান্ড আইকোর নয়া ফোন ফোন ১ স্টোরেজ ও ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম সহ বাজারে পা রাখতে চলেছে। ডিভাইসটিতে কোয়ালকমের অঘোষিত স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট ব্যবহৃত হতে পারে। এছাড়াও, এতে 1.5K বা 2.5K রেজোলিউশনের ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে, আইকোর নম্বর সিরিজের পরবর্তী প্রজন্মের মডেল, অর্থাৎ আইকো ১২-ই হল সম্ভাব্য ডিভাইস, যা ২৪ জিবি র‍্যাম ১ টিবি স্টোরেজ, এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপ সহ আসতে পারে৷ যেহেতু, এই প্রসেসরটি অক্টোবর মাসে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে, তাই আশা করা যায় আইকো ১২ এবছরের চতুর্থ ত্রৈমাসিকে লঞ্চ হবে।

iQOO 12-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

iQOO 12 ফোনটি ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট এবং 2K রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্ল অফার করবে। স্মার্টফোনটিতে ৫০ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৫০এইচ ক্যামেরা সেন্সর থাকবে বলে জানা গেছে। ব্যাটারি ক্যাপাসিটি জানা না গেলেও, শোনা যাচ্ছে iQOO 12 মডেলটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অর্থাৎ ব্যাটারি ৫,০০০ এমএএইচ বা তার বেশি হতে পারে।