16GB RAM এর সবচেয়ে সস্তা ফোনের আজ প্রথম সেল, 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ রয়েছে 5000mAh ব্যাটারি

বাগত Itel S23 স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল - ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স

Itel সম্প্রতি ভারতের বাজারে একটি ‘বাজেট-ফ্রেন্ডলি’ স্মার্টফোন লঞ্চ করেছে। আর আজ অর্থাৎ ১৫ই জুন নবাগত Itel S23 মডেলটিকে ই-কমার্স সাইট অ্যামাজনের (Amazon) মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হল। বিশেষত্বের কথা বললে, আলোচ্য হ্যান্ডসেটটি কালার চেঞ্জিং ব্যাক প্যানেলের সাথে এসেছে। আবার সংস্থার দাবি অনুসারে, ডিভাইসটি মোট ১৬ জিবি (৮ জিবি ফিজিক্যাল + ৮ জিবি ভার্চুয়াল) পর্যন্ত র‌্যাম অফার করবে। ফলে গেমিং ক্ষেত্রে যথেষ্ট ভালো স্পিড পেতে পারেন ব্যবহারকারীরা। চলুন নতুন Itel S23 স্মার্টফোনের দাম, লভ্যতা, এবং কনফিগারেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

আজ থেকে ভারতে শুরু হল Itel S23 স্মার্টফোনের প্রথম ওপেন সেল

ভারতের বাজারে আইটেল এস২৩ স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে, যথা ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। যার মধ্যে ৮ জিবি র‌্যাম বিকল্পের দাম রাখা হয়েছে ৮,৭৯৯ টাকা। শুধুমাত্র এই স্টোরেজ বিকল্পকেই আজ ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) -এর মাধ্যমে কেনা যাবে। আর ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টটিকে রিটেল আউটলেটে উপলব্ধ করা হবে।

ফোনটি দুটি কালার অপশনে এসেছি – স্টারি ব্ল্যাক এবং মিস্ট্রি হোয়াইট। যার মধ্যে মিস্ট্রি হোয়াইট ভ্যারিয়েন্টে কালার চেঞ্জিং বা রঙ পরিবর্তনকারী ব্যাক প্যানেল মিলবে।

Itel S23 স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

আইটেল এস২৩ স্মার্টফোনে ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ-নচ স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ১২এনএম প্রসেসিং নোড ভিত্তিক ইউনিসক টি৬০৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার স্টোরেজ হিসাবে পাওয়া যাবে, ৮ জিবি পর্যন্ত ফিজিক্যাল র‌্যাম এবং ১২৮ জিবি রম। যদিও ডিভাইসটি অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম ফিচারও সাপোর্ট করে। অর্থাৎ এতে সর্বোচ্চ ১৬ জিবি র‌্যাম অ্যাক্সেস করতে পারবেন ব্যবহারকারীরা। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

ক্যামেরা বিভাগের কথা বললে, নবাগত Itel S23 স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শ্যুটার। তদুপরি, আইটেলের এই নয়া ফোন অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। পরিশেষে, Itel S23 স্মার্টফোনে ১০ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।