Hardik Pandya: ঘরের মাঠে বল করতেই নামছেন না অধিনায়ক হার্দিক, কারণ কি? এবার জানালেন নিজেই

গতকাল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাট হাতে ৩৯ রান করলেও তিনি বল করেননি।

এই বছর আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) একাধিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। তবে তারা গতকাল মরসুমের প্রথম জয় তুলে নিয়ে এখন অনেকটাই আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। ফলে ভারতের অন্যতম অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে এখন মুম্বাই নতুন ছন্দে ধরা দিচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার ফর্মে ফিরে আসাও জাতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সাম্প্রতি আইপিএল ম্যাচগুলিতে হার্দিক নিজে বল না করার বিষয়ে এবার মন্তব্য করলেন।

গতকাল টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামে। ম্যাচের প্রথম ইনিংসে ওপেনিং করতে নেমে রোহিত শর্মা ২৭ বলে ৪৯ রান করেন। শেষে রোমারিও শেফার্ডের ১০ বলে বিধ্বংসী ৩৯ রানে মুম্বাই ৫ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করে নেয়। এরপর দ্বিতীয় ইনিংসে দিল্লি ক্যাপিটালস প্রথম দিকে একের পর এক উইকেট হারাতে থাকে। তবে ট্রিস্টান স্টাবস ২৫ বলে ৭১ রানের ইনিংস খেলে দলকে ভরসা দিলেও শেষ পর্যন্ত দিল্লি ২৯ রানে হারের সম্মুখীন হয়।

অন্যদিকে ম্যাচে মুম্বাই অধিনায়ক হার্দিক পান্ডিয়া ব্যাট হাতে ৩৯ রান করলেও তিনি বল করেননি। ভারতীয় এই অলরাউন্ডার চলমান আইপিএলের প্রথম দুই ম্যাচে দলের হয়ে বল করেছিলেন। তাই অনেক ক্রিকেট ভক্ত থেকে বিশেষজ্ঞরা মনে করছিলেন সম্ভবত হার্দিক পান্ডিয়া বল করার জন্য আত্মবিশ্বাস পাচ্ছেন না বা কিছু চোট সমস্যায় ভুগছেন। তবে গতকাল ম্যাচ জয়ের পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হয় এই বিষয়ে সবরকম সম্ভাবনা উড়িয়ে দেন।

তিনি বলেন, “সব ঠিক আছে, আমি সঠিক সময়ে বোলিং করব। আমাদের বোলাররা সবটাই করে দিয়েছিলেন তাই আমার বল করার প্রয়োজন হয়নি।” তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোট সারিয়ে চলমান আইপিএলে মাঠে ফিরে তিনি এখনও সেইভাবে অলরাউন্ডার হিসাবে নিজেকে তুলে ধরতে পারেননি। এছাড়াও মুম্বাইয়ের অধিনায়ক দায়িত্ব নেয়ার পর তার কাজের চাপ অনেকটাই বেড়ে গেছে। ফলে জাতীয় দলের নির্বাচকরা হার্দিকের দিকে কঠোর নজর রেখেছেন।