তারুণ্যে পরিপূর্ণ নতুন Pulsar এসেছে দেশে, আগের থেকে বেশি ফিচার্স, জানেন দাম কত

ভারতীয়দের সাথে বাজাজ পালসারের (Bajaj Pulsar) নতুন করে পরিচয় করানোর কিছু নেই। কুড়ি থেকে চল্লিশ সকল বয়সী ব্যক্তিদের কাছেই বাজাজের এই মোটরসাইকেলগুলি অতি জনপ্রিয়। খুব সম্প্রতি ভারতে নতুন ফিচার্সের সঙ্গে নতুন Pulsar N150 ও N160 লঞ্চ হয়েছে। দাম যথাক্রমে ১.১৮ লাখ ও ১.৩১ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে (এক্স শোরুম)। এখন বিষয় হচ্ছে, নতুন মডেল পুরনো ভার্সনের থেকে কতটা আধুনিক করে তুলতে পেরেছে বাজাজ? এই প্রতিবেদনে তারই খুঁটিনাটি তুলে ধরা হল।

Bajaj Pulsar N150 ও N160 : প্ল্যাটফর্ম ও ডিজাইন

নতুন Bajaj Pulsar N150 ও N160 আগের মতোই সেম চ্যাসিসের উপরই ভর করে এসেছে। এমনকি ডিজাইনেও কোন পরিবর্তন ঘটানো হয়নি। পূর্বের ন্যায় ডিআরএল ও সিঙ্গেল প্রোজেক্টর হেডলাইটের সঙ্গে হাজির হয়েছে। ফুয়েল ট্যাঙ্ক ও শ্রাউড একই রয়েছে।লুকসে পরিবর্তন বলতে নতুন গ্রাফিক্সের সংযোজন। যা সতেজতায় ভরিয়ে তোলার পাশাপাশি স্পোর্টি লুকসকে আরও উন্নত করেছে। এছাড়া, নতুন মডেলের সিট, হ্যান্ডেলবার এবং বডি প্যানেলে কোন বদল ঘটানো হয়নি।

Bajaj Pulsar N150 ও N160: যন্ত্রাংশ ও ফিচার্স

নতুন Bajaj Pulsar N150 ও N160-তে তাৎপর্যপূর্ণ পরিবর্তন হিসেবে যুক্ত হয়েছে নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এলসিডি ইউনিটের সাথে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, যেখানে কল ও মেসেজ নোটিফিকেশন অ্যালার্ট আসবে। তবে নতুন মডেলের পাশাপাশি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল যুক্ত মডেলগুলির বিক্রিও জারি রেখেছে বাজাজ।

ডিজিটাল ড্যাশ বাদে নতুন পালসারে উপস্থিত প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, রিয়ার মোনোশক সাসপেনশন, ডিস্ক ব্রেক, অ্যালয় হুইল, এলইডি লাইটিং ইত্যাদি। এমনকি নতুন Pulsar N150 ও N160-র যন্ত্রাংশেও কোন নতুনত্বের উপস্থিতি নজরে পড়েনি।

Bajaj Pulsar N150 ও N160 : ইঞ্জিন স্পেসিফিকেশন

নতুন সংস্করণের Pulsar N150 ও N160-র ইঞ্জিনে ও কোন অদলবদল ঘটানো হয়নি। আগের মতই এতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। প্রথমটির ১৪৯ সিসি মোটর থেকে ১৪.৩ বিএইচপি শক্তি এবং ১৩.৫ এমএম টর্ক উৎপন্ন হবে। যেখানে দ্বিতীয় মডেলের ১৬৪.৮২ সিসি পাওয়ারট্রেন থেকে ১৫.৬ বিএইচপি শক্তি এবং ১৪.৬ এমএম টর্ক পাওয়া যাবে। দুটি মডেলেই রয়েছে পাঁচ গতির গিয়ারবক্স।