চার্জ নিয়ে আর ভাবতে হবে না, 6000mah ব্যাটারির ফোন আনার দৌড়ে সামিল iQOO

আইকো চীন সহ একাধিক দেশে iQOO Z9 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে জানা গেছে। অনুমান, চলতি ত্রৈমাসিকের মধ্যেই এটি প্রথমে চীনে মুক্তি পাবে। গত বছর চীনে লঞ্চ হওয়া Z-সিরিজে iQOO Z8 এবং iQOO Z8x মডেল দুটি এসেছিল। ব্র্যান্ডটি এই বছর Z8x-এর উত্তরসূরি হিসেবে iQOO Z9x লঞ্চ করবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তার আগে, এখন এক iQOO Z9-এর বিভিন্ন ফিচার্স অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে।

iQOO Z9-এর প্রধান স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ফোনের নাম উল্লেখ না করে, সুপরিচিত চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) দাবি করেছেন যে আইকোর আসন্ন জেড-ব্র্যান্ডের ফোনে ওলেড (OLED) প্যানেল থাকবে যা ১.৫কে রেজোলিউশন অফার করবে। এটি একটি বড় আপগ্রেড হবে, কারণ বর্তমান প্রজন্মের আইকো জেড৮ সিরিজে ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। বিষয়গুলি তিনি আইকো জেড৯ সম্পর্কেই জানিয়েছেন বলে মনে করা হচ্ছে।

এছাড়াও, তিনি প্রকাশ করেছেন যে Snapdragon SM7550 চিপ আসন্ন জেড-সিরিজ ফোনটিকে শক্তি দেবে। উল্লিখিত মডেল নম্বরটি নিশ্চিত করে যে, এতে Qualcomm Snapdragon 7 Gen 3 চিপসেট থাকবে। এটি একই প্রসেসর, যা চীনের বাজারে উপলব্ধ অনর ১০০ এবং ভিভো এস১৮ স্মার্টফোনগুলিতে ব্যবহার করা হয়েছে৷ ।

তবে আগের একটি রিপোর্টে বলা হয়েছিল যে, iQOO Z9-কে MediaTek Dimensity 8300 চিপসেট দ্বারা পরীক্ষা করা হচ্ছে। যদি, প্রকৃতপক্ষে D8300 চিপসেট সহ কোনও Z9 মডেলের অস্তিত্ব থেকে থাকে, তাহলে সেটি সম্ভবত আইকো জেড৯ প্রো হিসাবে বাজারে আসবে। ডিসিএস এও জানিয়েছেন যে, iQOO Z9-এ বিশাল ৬,০০০ এমএএইচ-এর ব্যাটারি থাকতে পারে। তবে, ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে কিছু জানা যায়নি।