Samsung-এর কামাল: শুধুই ‘স্মার্ট’ নয়, এবার বাজার কাঁপাতে আসছে AI TV, লঞ্চে পাবেন বিশেষ অফার

ভারতের টিভি বাজার বিগত কয়েক বছরে অনেকটা বদলে গেছে, তবে এবার Samsung-এর হাত ধরে বিনোদনপ্রেমীরা আরও বড় কিছুর সাক্ষী হতে চলেছেন। আসলে এই জনপ্রিয় কোম্পানিটি বছরের গোড়াতেই AI-চালিত স্মার্টফোন লঞ্চ করে সাড়া ফেলেছে, হোম অ্যাপ্লায়েন্সের জন্য মার্কেটে এনেছে Bespoke AI প্রযুক্তিও। আবার এখন তারা 17 এপ্রিল অর্থাৎ আগামী সপ্তাহে এদেশে কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক টেলিভিশনের নতুন লাইনআপ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সোজা কথায় বললে, অল্প কয়েকদিনের মধ্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পরিচালিত টিভির পর্দা সরাতে চলেছে Samsung।

প্রসঙ্গত উল্লেখ্য, স্যামসাংয়ের এআই প্রযুক্তি ভিত্তিক টিভির কনসেপ্ট একেবারে নতুন নয়। কোম্পানিটি বছরের শুরুতে সিইএস (CES) 2024 ইভেন্টেই তার AI TV লাইনআপের তথ্য প্রকাশ করেছিল। এখন, প্রায় তিনমাস পর তারা ভারতে এই আধুনিক টিভিগুলি সুপ্রসিদ্ধ ‘Neo’ সিরিজের অধীনে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে, এমনকি এই লাইনআপের জন্য প্রি-অর্ডার প্রসেসও শুরু করেছে।

কীভাবে Samsung-এর নতুন AI TV প্রি-অর্ডার করবেন?

এই মুহূর্তে আগ্রহীরা স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং স্যামসাং শপ অ্যাপের মাধ্যমে 5,000 টাকা দিয়ে কোম্পানির নতুন এআই টিভি প্রি-অর্ডার করতে সক্ষম হবেন। বিশেষ বিষয় হল যে, যে সমস্ত গ্রাহকরা এই ব্র্যান্ড-নিউ টিভিগুলির অগ্রিম বুকিং করবেন, তাঁরা বেশ কিছু আকর্ষণীয় অফার পাবেন। যেমন নতুন স্যামসাং নিও কিউএলইডি 8K টিভির (75 ইঞ্চি স্ক্রিন সাইজ বা তার বেশি বড়) প্রি-অর্ডারকারীরা কেনাকাটায় 15,000 টাকার বেনিফিট পেতে পারেন।

Samsung Neo সিরিজের নতুন AI TV-র ফিচার

স্যামসাংয়ের লেটেস্ট টিভি সিরিজে 8K এআই আপস্কেলিং প্রো প্রযুক্তিসহ বিভিন্ন ভিজ্যুয়াল এনহ্যান্সমেন্ট ফিচার থাকবে। এক্ষেত্রে গেমিং কন্টেন্টের স্মুথ এবং শার্প প্লেব্যাকের জন্য মিলবে এআই মোশন এনহ্যান্সার প্রো এবং রিয়েল ডেপ্থ এনহ্যান্সার প্রো ফিচার। পারফরম্যান্সের জন্য এগুলি NQ8 AI Gen3 প্রসেসর বা এসওসির সাহায্যে চলবে, যা আগের প্রজন্মের চিপসেটের চেয়ে দ্বিগুণ দ্রুত এক্সপিরিয়েন্স অফার করে। এদিকে সফ্টওয়্যার ফ্রন্টে টিভিগুলিতে দেওয়া হবে
টাইজেন ওএস (Tizen OS) 2024 কাস্টম স্কিন। উপরন্তু, এই ডিভাইসগুলিতে অডিও সাবটাইটেল এবং রিমোটের মতো ফাংশন অন্তর্ভুক্ত থাকবে। বাকি ফিচার ক্রমশ সামনে আসবে।