Jio, Airtel, Vi-এর এই প্ল্যানগুলির সুবিধা হার মানাবে বাকিদের, আজই রিচার্জ করে ফায়দা ওঠান

আর পাঁচটি প্ল্যানের তুলনায় একটু বাড়তি সুবিধার ফায়দা ওঠাতে চাইলে Jio, Airtel, Vi -এর মতো দেশের প্রধান টেলকোগুলির ঝুলিতে আপনাদের জন্য রয়েছে লোভনীয় সমস্ত অফার! ইউজারের অতিরিক্ত ডেটার চাহিদা পূরণের পাশাপাশি এহেন প্ল্যানগুলি তাকে ভিন্ন ভিন্ন ওটিটি (OTT) প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন পুরো নিখরচায় প্রদান করতে পারে। এটুকুতেই শেষ নয়, বরং এর বাইরে আরো একাধিক আকর্ষণীয় সুযোগ-সুবিধা প্রদানের জন্য এই ধরণের প্ল্যানগুলি সর্বদা অন্যান্য বিকল্পের চেয়ে এগিয়ে থাকে। তাই আজকের প্রতিবেদনে আমরা Jio, Airtel ও Vi -এর এমনই কিছু লাভজনক রিচার্জ প্ল্যানের কথা উৎসাহী পাঠকবর্গের সামনে তুলে ধরবো।

Reliance Jio -র বাড়তি সুবিধা সহ আগত দু’টি রিচার্জ প্ল্যান

এক্ষেত্রে আমরা জিও’র ১৪৯৯ এবং ৪১৯৯ টাকার বদলে রিচার্জযোগ্য প্ল্যানদুটির কথা সবিস্তারে তুলে ধরবো। প্ল্যানদুটি গ্রাহকদের যথাক্রমে ৮৪ এবং ৩৬৫ দিনের ভ্যালিডিটি প্রদান করবে। এছাড়া এরা উভয়েই দৈনিক ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের ছাড়পত্র সহ বাজারে হাজির। উপরন্তু উক্ত প্ল্যানদ্বয়ের মধ্যে যে কোনও একটি রিচার্জ করলে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা সহ পুরোপুরি নিখরচায় Disney+ Hotstar Premium সাবস্ক্রিপশন মিলবে। একেবারে সঠিক পড়ছেন। এই মুহূর্তে প্রাইভেট জিও, এয়ারটেল ও ভিআই -এর একাধিক প্ল্যান ডিজনি+ হটস্টার সাবস্ক্রিপশন সহ উপলব্ধ হলেও, আলোচ্য ওটিটি (OTT) প্ল্যাটফর্মের প্রিমিয়াম সদস্যপদ প্রদানের ফলে উপরের ১৪৯৯ ও ৪১৯৯ টাকার প্ল্যানদুটি বাকিদের তুলনায় এগিয়ে থাকবে।

বাড়তি সুবিধা সহ উপলব্ধ Airtel -এর দু’টি প্রিপেইড প্ল্যান

এয়ারটেলের ঝুলিতে এমনই আকর্ষক দু’টি রিচার্জ প্ল্যান রয়েছে যারা অতিরিক্ত সুবিধা প্রদানের ভিত্তিতে অন্য প্ল্যানগুলির তুলনায় বরাবর এগিয়ে। বলে রাখা দরকার, এখানে আমরা ভারতী এয়ারটেলের যথাক্রমে ৬৯৯ এবং ৯৯৯ টাকার বিনিময়ে বাজারে হাজির প্ল্যানদ্বয়ের কথাই আলোচনা করছি। উভয় প্ল্যান রিচার্জের বদলে এয়ারটেল গ্রাহকেরা যথাক্রমে ৫৬ এবং ৮৪ দিনের মেয়াদসীমায় (ভ্যালিডিটি) আনলিমিটেড অথবা অফুরন্ত ভয়েস কলিং তথা দৈনিক ১০০ এসএমএস খরচের সুবিধা পেয়ে যাবেন। অধিকন্তু এরা সম্পূর্ণ ‘ফ্রি’ Amazon Prime সদস্যপদ সহ এসেছে। পরিশেষে উল্লেখ করতে হয়, ৬৯৯ এবং ৯৯৯ প্ল্যানদুটি যথাক্রমে – ৩ এবং ২.৫ জিবি দৈনিক ডেটা খরচের ছাড়পত্র প্রদান করবে। একইসাথে এরা Airtel Thanks Benefit সহ আগত।

বাড়তি সুবিধা প্রদানকারী Vi রিচার্জ প্ল্যান

এই প্রসঙ্গে আমরা যে ভিআই প্ল্যানের কথা উল্লেখ করবো সেটি ৯০১ টাকার বিনিময়ে বাজারে এসেছে। ৭০ দিনের বৈধতার সাথে আগত এই প্ল্যান দৈনিক ৩ জিবি ইন্টারনেট ডেটা এবং ১০০ এসএমএস খরচ ছাড়াও আনলিমিটেড ভয়েস কল করার স্বাধীনতা প্রদান করবে। তাছাড়া বাড়তি হিসেবে ৯০১ টাকার প্ল্যানের সাথে ইউজারেরা আরো ৪৮ জিবি ডেটা খরচের অধিকার সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যাবেন। উপরন্তু Vi -এর বাকি রিচার্জ বিকল্পদের নিরিখে অগ্রসর উপরোক্ত প্ল্যান বেছে নিলে ইউজারেরা সম্পূর্ণ এক বছরের Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন সহ সমস্ত Vi Hero Unlimited বেনিফিটের ফায়দা উপভোগ করতে পারবেন।