আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে লঞ্চ হল BoAt Watch Mystiq স্মার্টওয়াচ, দাম খুবই কম

বিশ্বজুড়ে স্মার্টওয়াচের চাহিদা ক্রমশ বাড়ছে। তার তাই এবার বাজেট রেঞ্জে নতুন স্মার্টওয়াচ নিয়ে হাজির হল boAt, যার নাম Watch Mystiq। এর দাম রাখা হয়েছে ৩,০০০ টাকার কম। নয়া এই আধুনিক ঘড়িতে পাওয়া যাবে টাচস্ক্রিন ও ১৭টি স্পোর্টস মোডের সমর্থন। এছাড়া এই স্মার্টওয়াচটি হার্ট-রেট মনিটর, স্ট্রেস মনিটর প্রভৃতি ফিটনেস ফিচার সহ এসেছে। আসুন boAt Watch Mystiq এর দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

BoAt Watch Mystiq দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে বোট ওয়াচ মিষ্টিক মডেলের দাম ধার্য হয়েছে ২,৯৯৯ টাকা। আগামী ১৫ ডিসেম্বর ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া থেকে পাওয়া যাবে বোটের এই নয়া স্মার্টওয়াচ।

BoAt Watch Mystiq এর ফিচার ও স্পেসিফিকেশন

সদ্য লঞ্চ হওয়া বোট ওয়াচ মিষ্টিক স্মার্টওয়াচে ১.৫৭ ইঞ্চির ক্যাপাসিটিভ টাচস্ক্রিন সহ এইচডি ডিসপ্লে উপলব্ধ। ফিচারের কথা বললে, স্মার্টওয়াচটি ক্রাউন বোতাম সহ এসেছে, যার মাধ্যমে ঘড়িটিকে নিয়ন্ত্রণ করা যাবে। ইউজাররা এটিতে, কাস্টমাইজ ক্লাউড-বেসড স্কিন ও থিম অপশন পেয়ে যাবেন। এখান থেকে তারা নিজেদের পছন্দ অনুযায়ী সহকারি অ্যাপ্লিকেশনের মাধ্যমে সেগুলি ব্যবহার করতে পারবেন।

বোট ওয়াচ মিস্টিক হল একটি ফিটনেস-কেন্দ্রিক স্মার্টওয়াচ এবং এতে স্বাস্থ্য এবং ফিটনেস-সম্পর্কিত বৈশিষ্ট্যের আধিক্য রয়েছে। ইউজাররা যাতে তাদের স্বাস্থ্যের দিকে সর্বক্ষণ খেয়াল রাখতে পারেন তার জন্য বোট তাদের এই স্মার্টওয়াচটিতে, রিয়েল-টাইম হার্ট-রেট মনিটর, স্ট্রেস মনিটর এবং স্লীপ ট্র্যাকিং ফিচার অন্তর্ভুক্ত করেছে। এছাড়া ওয়্যারেবলটি ১৭টি স্পোর্টস মোড সমর্থন করে। যার মধ্যে সকার, দ্রুত হাঁটা, অ্যারোবিক্স, ক্লাইম্বিং, টেনিস, বাস্কেটবল, সাইক্লিং, নাচ, সাঁতার, যোগব্যায়াম, ব্যাডমিন্টন এবং সিট-আপ শামিল থাকছে। এগুলি ছাড়াও রক্তের অক্সিজেন পরিমাপ করার জন্য এতে থাকছে SpO2 সেন্সর।

তদুপরি, BoAt Watch Mystiq স্মার্টওয়াচটির সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হল হাই ইনটেনসিটি ইন্টারভ্যাল ট্রেনিং কিংবা এইচআইআইটি মোড। এটি একটি অ্যানিমেটেড পার্সোনাল ট্রেনারের মত কাজ করে, ব্যবহারকারীদের এক্সারসাইজের প্রতিটি পদক্ষেপে প্রশিক্ষণ দিতে সাহায্য করবে। এখানে ওয়্যারেবলটির আরেকটি বৈশিষ্ট্য উল্লেখ করার মতো। সেটি হল ব্রিদিং মোড, যা ব্যবহারকারীদের টাইমারের মাধ্যমে এক্সারসাইজ করার সময় বা স্পোর্টসের সময় ইনহেল এবং এক্সেল করতে সাহায্য করবে ।

সংস্থার দাবি স্মার্টওয়াচটি একবার চার্জে সাতদিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এছাড়া, BoAt Watch Mystiq স্মার্টওয়াচে ফোন থেকে নোটিফিকেশন মিররিং, মিউজিক এবং ক্যামেরা কন্ট্রোল, ধুলো এবং ঘাম থেকে সুরক্ষা দেওয়ার মতো একাধিক ফিচার উপলব্ধ।