পুজোর আগে উত্তেজনা বাড়াল Himalayan 452, ফিচারের পর এবার সম্পূর্ণ ডিজাইন ফাঁস

দীপাবলীর আগে অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের দুনিয়ায় সাড়া জাগাতে হাজির হচ্ছে Royal Enfield Himalayan 452। আগামী ৭ নভেম্বর লঞ্চের তারিখ হিসেবে স্থির করা হয়েছে। বাজারে আসার আগেই এখন সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রাখা অবস্থায় সদ্য তৈরি নতুন হিমালয়ান-এর ছবি ফাঁস হয়েছে। যা দেখে বাইকটির কালার অপশন তথা ডিজাইন সম্পর্কে সম্যক ধারণা মেলে। ছবিতে বাইকটির চারটি ডুয়েল টোন কালার দেখা গিয়েছে। এগুলি হল – ব্ল্যাক ও ইয়েলো, গ্রে ও রেড, গ্রে ও ব্লু এবং হোয়াইট ও গ্রে।

Royal Enfield Himalayan 452-এর খুঁটিনাটি

ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটির ব্ল্যাক ও ইয়েলো মডেলে গোল্ডেন রিমের দেখা মিলেছে। আবার হোয়াইট ও গ্রে মডেলটিতে উপস্থিত ক্রস স্পোক রিম। এতে টিউবলেস টায়ার অফার করা হতে পারে বলে অনুমান। Royal Enfield Himalayan 452-এর নেভিগেশন সাপোর্ট সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের ছবিও ভাইরাল হয়েছে। বড় ও গোলাকৃতি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে নেভিগেশন, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ও স্পিড সংক্রান্ত তথ্য ভেসে উঠেছে। কনসোলের নিচের অংশে ফুয়েল গজ দেখানোর জন্য জায়গা বরাদ্দ আছে, যা সম্ভবত অ্যানালগ সেটআপ।

অন্যদিকে, আপকামিং রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫২ বাইকে সওয়ার হয়ে এক বিদেশী মোটোভ্লোগার তার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছেন। সেখানে তিনি বর্তমান মডেলের থেকে পারফরম্যান্স উন্নততর বলে দাবি করেছেন। সম্পূর্ণ নতুন চ্যাসিসের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এটি। এমনকি যন্ত্রাংশ ও ইঞ্জিনটিও নতুন। ফুল এলইডি লাইটিং, ফ্রেশ স্টাইলিং, ডিজিটাল ইন্সট্রুমেন্টেশন রয়েছে।

চড়াই-উতরাই পথ পার করতে Himalayan 452-তে উপস্থিত একটি ৪৫১.৬ সিসি মোটর। যা থেকে সর্বোচ্চ ৩৯.৫৭ বিএইচপি শক্তি এবং ৪০-৪৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে তাল মেলাতে রয়েছে ৬-গতির গিয়ার। সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন সমেত উভয় চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক রয়েছে এর। CEAT টায়ার সমেত সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে ২১/১৭ ইঞ্চি রিম।