Razer: আগামী বছর থেকে বাড়তে চলেছে গেমিং ল্যাপটপের দাম, কারণ জানাল এই সংস্থার সিইও

করোনা অতিমারির প্রভাবে বিগত কয়েক মাস ধরেই একাধিক ঝড়ঝাপটা সম্মুখীন হয়েছে বিভিন্ন শিল্প। ইলেকট্রনিক্স প্রোডাক্টের বাজারেও এর প্রভাব সুস্পষ্ট। চিপের অপ্রতুলতার সাথে কাঁচামালের মূল্যবৃদ্ধির দরুন স্মার্টফোন থেকে শুরু করে গাড়ি, ল্যাপটপ, টেলিভিশন সহ বিভিন্ন ইলেকট্রনিক্স প্রোডাক্টের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। আগামী বছর থেকে এগুলি আরও ব্যয়সাপেক্ষ হয়ে উঠবে বলে ইতিমধ্যেই শুরু হয়েছে ঘোর জল্পনা। এবার এই জল্পনাকেই উসকে দিলেন Razer এর সিইও মিং লিয়াং তান ( Ming Lian Tan)। একটি টুইটে তিনি জানিয়েছেন, ২০২২ সালে গেমিং ল্যাপটপের দাম আরও বাড়বে। তাই ইচ্ছুক ক্রেতাদের ছুটি এবং উৎসবের মরসুমের আগেই গেমিং ল্যাপটপ কিনে নেওয়ার জন্য উৎসাহিত করেছেন এই উপদেষ্টা। ইঙ্গিতটি একটি বিশ্বাসযোগ্য সূত্র থেকে আসায় এর নির্ভরযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশই নেই।

প্রসঙ্গত, Razer হল একটি জনপ্রিয় ল্যাপটপ প্রস্তুতকারক কোম্পানি। এদের বিভিন্ন ধরনের গেমিং ল্যাপটপ রয়েছে। রেজারের সিইও জানিয়েছেন, ২০২২ সালের গেমিং ল্যাপটপগুলির দাম নিয়ে তিনি সম্প্রতি একটি পর্যালোচনামূলক বৈঠক করেছেন। এই বৈঠকে উঠে এসেছে আগামী বছর গেমিং ল্যাপটপগুলির দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেতে চলেছে।

তিনি আরো জানান, গ্রাহকরা দেখতে পাবেন আগামী বছর সারা বিশ্বজুড়ে নেক্সট জেনারেশন গেমিং ল্যাপটপগুলির দাম কিভাবে বাড়ছে। তার মতে, উৎপাদন খরচ বৃদ্ধির সাথে বিশ্বজুড়ে চিপের ঘাটতির এই সামগ্রিক চিত্র ২০২২ সালের মাঝামাঝি পর্যন্ত অব্যাহত থাকবে।

উল্লেখ্য, আগামী বছরই বিশ্ববাজারে লঞ্চের প্রতীক্ষায় রয়েছে সংস্থার Razer Blade সিরিজের বেশকিছু নতুন গেমিং ল্যাপটপ। স্বভাবত সেগুলোও যে বেশ ব্যয়বহুল হবে তা বলার অপেক্ষা রাখে না। এখানে উল্লেখ করার মতো বিষয়, বর্তমানে সংস্থাটি যে সমস্ত গেমিং ল্যাপটপ বিক্রি করে তার দামও তুলনামূলকভাবে যথেষ্ট বেশি।