iQOO ব্র্যান্ডের অধীনে হাই-ফাই ফোন আনছে Vivo, লা-জবাব ফিচার্সে মন জয় করবে

আইকো (iQOO) তাদের একটি নতুন ফোনের ওপর কাজ করছে বলে সম্প্রতি জানা গেছে৷ ডিভাইসটির সম্পর্কে নির্দিষ্টভাবে জানা না গেলেও, এক সূত্রের তরফে দাবি করা হয়েছে, ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি আপকামিং Qualcomm Snapdragon চিপসেট দিয়ে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। পাশাপাশি, কিছু বৈশিষ্ট্যও প্রকাশ্যে এসেছে। যা ইঙ্গিত দেয়, বাজারে সুপারহিট হতে পারে নয়া ফোনটি।

নতুন iQOO ফোন আসছে Snapdragon SM8365 চিপসেটের সাথে

চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট, ওয়েবো-তে সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন আসন্ন আইকো ফোনটির বিষয়ে কিছু তথ্য প্রকাশ করেছেন। তার মতে, ব্র্যান্ডটি একটি নতুন ডিভাইসের ওপর কাজ করছে, যা একটি অপ্রকাশিত কোয়ালকম চিপসেট দ্বারা চালিত হবে। আসন্ন প্রসেসরটি Snapdragon SM8365 মডেল কোডটি বহন করে বলে জানা গেছে। আগের একটি প্রতিবেদনে নাম উল্লেখ না করে জানানো হয়েছিল যে আইকোর একটি নতুন ফোনে ফ্ল্যাট ওলেড ৮টি এলটিপিও (OLED 8T LTPO) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে।

প্রসঙ্গত, উল্লেখিত Snapdragon SM8365 প্রসেসরটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩ হবে বলে মনে করা হচ্ছে। তবে তথ্যটি এখনও অনুমান-নির্ভর, তাই এখনই এটিকে সঠিক ধরে নেওয়া ঠিক হবে না। অতীতের রিপোর্টে আরও বলা হয়েছিল যে, অপ্রকাশিত আইকো হ্যান্ডসেটটি দ্রুততর ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করতে পারে। ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩ চিপসেট থাকলে, এটি সম্ভবত গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৪০ জিপিইউ-এর সাথে যুক্ত হবে। চিপসেটে কর্টেক্স এক্স৪ প্রাইম কোর, কর্টেক্স এ৭২০ এবং কর্টেক্স এ৫২০ সিপিইউ কোর থাকবে বলে আশা করা হচ্ছে।

তবে, এটি একটি Qualcomm Snapdragon 8 সিরিজের চিপসেট হওয়ার সম্ভাবনাও রয়েছে। আগের একটি ওয়েইবো পোস্টে ডিজিটাল চ্যাট স্টেশন বলেছিলেন যে, নতুন আইকো ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং একটি প্লাস্টিক-নির্মিত মিড ফ্রেম অফার করবে। এছাড়া, স্ন্যাপড্রাগন চিপটি ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে। আলোচ্য ডিভাইসটির নাম সম্পর্কে এই মুহূর্তে নিশ্চিতভাবে কিছু জানা না গেলেও, এটি সম্ভবত iQOO Neo সিরিজের স্মার্টফোন হবে।