১৫,০০০ টাকার কমে সেরা স্মার্টফোন কিনতে চাইলে বিকল্প দেখে নিন

কোভিড-১৯ এর কারণে অন্যান্য বছরের তুলনায় গত বছর কম সংখ্যক স্মার্টফোন লঞ্চ হয়েছিল। কিন্তু, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই সংস্থাগুলি পুনরায় ধারাবাহিক ভাবে নিত্যনতুন স্মার্টফোনকে বাজারে নিয়ে আসছে। সেক্ষেত্রে, বিভিন্ন শ্রেণীর স্মার্টফোন ইউজারদের কথা মাথায় রেখে, Redmi, Poco, Nokia, Realme বা Motorola -এর মতো ব্র্যান্ডগুলি প্রিমিয়াম এবং ফ্ল্যাগশিপ ফোন ছাড়াও, বেশ কিছু হাই-বাজেট রেঞ্জের স্মার্টফোনও লঞ্চ করেছে। এগুলিতে, ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, ৬ জিবি পর্যন্ত র‌্যাম, উন্নত চিপসেট এবং ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। আর দামের কথা বললে, প্রত্যেকটি হ্যান্ডসেটকেই ১৫,০০০ টাকারও কমে পকেটস্থ করা যাবে। আজ আমরা এই পোস্টে ১৫,০০০ টাকার কমে লঞ্চ হওয়া হাই-বাজেট রেঞ্জের স্মার্টফোনগুলির বিষয়ে আপনাদের জানাবো।

Poco M3 Pro 5G দাম ও ফিচার

পোকো এম ৩ প্রো ৫জি স্মার্টফোনটিকে গত জুন মাসে লঞ্চ হয়েছে, যার দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি প্লাস পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। হ্যান্ডসেটটি ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ এসওসি। Poco M3 Pro 5G ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে, যাতে, ৪৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সেন্সর থাকছে। সাথে, ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরাও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Nokia 5.4 দাম ও ফিচার

নোকিয়া ৫.৪ স্মার্টফোনটির রিটেল মূল্য, ১৩,৯৯৯ টাকা। এই ফোনটিতে ৬.৩৯ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যাবে। এটি, ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা চালিত। নোকিয়ার এই স্মার্টফোনটিতে, ৪৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সাথে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সাথে ভিডিও কলিং ও সেলফি তোলার সুবিধার্থে ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য Nokia 5.4 ফোনটিতে, ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Realme Narzo 30 দাম ও ফিচার

মিডিয়াটেক হেলিও জি৯৫ চিপসেটের সাথে আসা রিয়েলমি নারজো ৩০ স্মার্টফোনটির দাম, ১২,৪৯৯ টাকা। ফোনটিতে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। স্টোরেজ ফ্রন্টের কথা বললে, এটিতে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ বর্তমান। এছাড়া, ফটোগ্রাফির জন্য ফোনে, ৪৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সেন্সর সহ রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। সাথে থাকছে, ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। Realme Narzo 30 স্মার্টফোনটিতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি শক্তিশালী ব্যাটারি আছে, যার সাথে ৩০ ওয়াট ডার্ট-চার্জ সাপোর্ট করে।

Redmi Note 10s দাম ও ফিচার

৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে যুক্ত রেডমি নোট ১০এস স্মার্টফোনটির মূল্য ১৪,৯৯৯ টাকা। স্পেসিফিকেশনের কথা বললে, এটিকে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, ছবি তোলার জন্য কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল সেন্সর + ২ মেগাপিক্সেল সেন্সর + ২ মেগাপিক্সেল‌ সেন্সর। এছাড়া, ১৩ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরাও পাওয়া যাবে। Redmi Note 10s স্মার্টফোনটিতে, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি রয়েছে।

Moto G30 স্মার্টফোন দাম ও ফিচার

মোটো জি ৩০ স্মার্টফোনটির দাম ১০,৯৯৯ টাকা। এটি একটি ৬.৫ ইঞ্চির ম্যাক্স ভিশন ডিসপ্লে সহ এসেছে। হ্যান্ডসেটটি ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ এসওসি। ফটোগ্রাফির জন্য এই ফোনে ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সাথে ১৩ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে। মোটোরোলার এই হাই-বাজেট রেঞ্জের স্মার্টফোনটিতে, ২০ ওয়াট টার্বো পাওয়ার চার্জার সমেত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন