Xiaomi-র নতুন ফোনে ব্যাপক পাওয়ারফুল প্রসেসর, সেলফি ক্যামেরায় থাকবে বড় চমক

Xiaomi Civi সিরিজের ফোনগুলির অন্যতম বিশেষত্ব হল আকর্ষণীয় ডিজাইন এবং উৎকৃষ্ট মানের সেলফি ক্যামেরা৷ দুর্দান্ত সেলফি ক্যাপচার করার জন্য এই সিরিজে ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকে। শোনা যাচ্ছে, শাওমি আগামী ৩০ মে তাদের সিভি সিরিজের একটি নতুন মডেল বাজারে আনতে চলেছে, যার নাম Xiaomi Civi 3। ক্যামেরা আপগ্রেড করার পাশাপাশি এতে MediaTek Dimensity 8200 Ultra প্রসেসর থাকবে বলে নিশ্চিত করেছে সংস্থা। লঞ্চের আগে এবার ফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে স্পট করা গেছে, যা পারফরম্যান্সের ধারণা দেওয়ার সঙ্গে আরও কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

Xiaomi Civi 3-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

23046PNC9C মডেল নম্বর সহ শাওমি সিভি ৩ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত হবে, যা কোম্পানির দ্বারা ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। সিভি ৩-এ ১২ জিবি র‍্যামও থাকবে এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) মোবাইল সফটওয়্যারে রান করবে এটি।

বেঞ্চমার্ক রেজাল্টের ক্ষেত্রে, শাওমি সিভি ৩ গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১,১৫৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৩৫৬ পয়েন্ট অর্জন করেছে। এই স্কোরগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা-এর পূর্বসূরি ডাইমেনসিটি ৮১০০ আল্ট্রা দ্বারা চালিত ওয়ানপ্লাস ১০আর এবং রিয়েলমি জিটি নিও ৩-এর প্রাপ্ত স্কোরগুলির থেকে সামান্য বেশি।

এছাড়া, সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, Xiaomi Civi 3-এ ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৩২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেটআপ থাকবে। এটি একটি পিল-আকৃতির কাটআউট এবং কার্ভড এজ সহ ৬.৫৫ ইঞ্চির ওলেড (OLED) প্যানেলের সাথে আসতে পারে, যা গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি Xiaomi Civi 2-তেও রয়েছে। হ্যান্ডসেটটিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারিও থাকতে পারে। Xiaomi Civi 3-এর টেনা লিস্টিং অনুযায়ী, এটি ১২ জিবি র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে।