শিল্ড জয়ের লক্ষ্যে একধাপ‌ এগোলো মোহনবাগান, ছেত্রীদের ৪ গোলে হারিয়ে বড় জয় মেরিনার্সদের

আজ বেঙ্গালুরু এফসিকে ৪-০ গোলে হারিয়ে আইএসএল পয়েন্ট তালিকায় ৪৫ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থান মজবুত করলো মোহনবাগান সুপার জায়েন্ট। লিগ শিল্ড জয়ের জন্য সামনে প্রতিপক্ষ হিসাবে রয়েছে মুম্বাই সিটি এফসি।

আইএসএল ২০২৩-২৪ (ISL 2023-24) এর লিগ শিল্ড জয়ের দিকে আরও একধাপ এগিয়ে গেল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। আজ বেঙ্গালুরু এফসিকে (Bengaluru FC) ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় ৪৫ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থান মজবুত করলো মোহনবাগান। তাদের পরের ম্যাচটি রয়েছে মুম্বাই সিটি এফসির সাথে। মুম্বাই এই মুহুর্তে ২১ ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছে। যদি মোহনবাগান আগামী ১৫ এপ্রিল তথা সোমবার মুম্বাই সিটিকে হারিয়ে দেয়, তাহলেই তারা লিগ শিল্ড জয়লাভ করবে।

আজ বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে রেফারির বাঁশি বাজতেই শুরু হয়ে যায় সুনীল ছেত্রী ও শুভাশিষ বোসদের বল কাড়াকাড়ি। প্রথম থেকেই দুইদল গোলের সন্ধানে ছিলেন। প্রথমেই ৯ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন মোহনবাগানের হেক্টর ইউস্তে (Hector Yuste)। তারপরেই ১২ মিনিটে হলুদ কার্ড দেখেন বেঙ্গালুরু এফসির জেরার্ড জারাগোজা। ঠিক তার পরে পরেই ১৭ মিনিটের মাথায় জালে বল জড়ান মোহনবাগানের হেক্টর ইউস্তে। হলুদ কার্ড দেখার পরেও গোল করেন তিনি।

এরপর প্রথমার্ধে আর কোনো গোল আসেনি। এদিকে মোহনবাগানের অভিষেক সূর্যবংশী এবং আনোয়ার আলি দুজনেই প্রথমার্ধ শেষ হওয়ার আগেই হলুদ কার্ড দেখেন। এবার হাফটাইমের পালা। কিছুক্ষণ বিরতির পর আবার দ্বিতীয়ার্ধের জন্য মাঠে আসে দুই দল। যদিও তখন ম্যাচের স্কোরলাইন ছিল ১-০। মোহনবাগান ১ গোলে এগিয়ে ছিল সুনীল ছেত্রীদের চেয়ে। তারপর দ্বিতীয়ার্ধ শুরুর কিছুক্ষণের মধ্যে তথা ৫১ মিনিটে গোল করে মোহনবাগান। এবার গোলটি আসে মনবীর সিংয়ের (Manvir Singh) পা থেকে।

ওই গোল হজম না করতেই ৫৪ মিনিটে ফের গোল করে মেরিনার্সরা৷ এবার গোলটি দেন অনিরুদ্ধ থাপা (Anirudh Thapa)। একের পর এক ধাক্কা খায় সুনীল-গুরপ্রীতরা। যদিও এখানেই শেষ নয়, ৫৯ মিনিটে দলের জন্য চতুর্থ গোলটি করেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। এরপর বেঙ্গালুরু এফসি গোলের জন্য মরিয়া হয়ে পড়লেও, নির্ধারিত সময়ের মধ্যে গোল করতে অক্ষম হন তারা। যার কারণে ম্যাচটি খুব খারাপ ভাবে হারতে হয় তাদের।