ভারতে এল নতুন ফিটনেস ব্যান্ড Honor Band 6, রয়েছে একাধিক হেলথ ট্র্যাকিং ফিচার

সমস্ত প্রতীক্ষার অবসান ঘটিয়ে Honor -এর লেটেস্ট স্মার্টব্যান্ড Honor Band 6 অবশেষে ভারতীয় বাজারে পা রাখলো। গত সপ্তাহে একটি টিজার থেকে জানা গিয়েছিল, এই স্মার্টব্যান্ডটি আজ অর্থাৎ ৯ জুন ভারতে আসবে। সদ্য লঞ্চ হওয়া এই ফিটনেস ব্যান্ডটিতে একটি ১.৪৭ ইঞ্চির AMOLED 2.5D টাচ স্ক্রিন দেওয়া হয়েছে। সাথে রয়েছে ১০০টিরও বেশি ওয়াচ ফেস, হেলথ সেন্সর, স্পোর্টস মোড এবং ব্লুটুথ ৫.০ সাপোর্ট। অন্যদিকে, স্বাস্থ্যের দিকে নজর রাখতে এতে, মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাকিং, হার্ট রেট ট্র্যাকিং, SpO2 মনিটরিং -এর মতো একাধিক ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। আর যেহেতু ব্যান্ডটি 5ATM রেটিং প্রাপ্ত, তাই এটি জলে ৫০ মিটার গভীরতা পর্যন্ত সুরক্ষিত থাকবে। তাহলে আসুন এবার Honor Band 6 ফিটনেস ব্যান্ডটির বিশেষত্ব, দাম ও লভ্যতার প্রসঙ্গে জেনে নেওয়া যাক।

Honor Band 6 স্মার্টব্যান্ডের দাম ও লভ্যতা :

নয়া অনার ব্যান্ড ৬ স্মার্টব্যান্ডটির দাম রাখা হয়েছে ৩,৯৯৯ টাকা। এটিকে মিটিওরাইট ব্ল্যাক, স্যান্ডস্টোন গ্রে এবং কোরাল পিঙ্ক – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। জানিয়ে রাখি, উক্ত ফিটনেস ব্যান্ডটিকে আগামী ১৪ই জুন ই-কমার্স সাইট Flipkart থেকে কেনা যাবে।

Honor Band 6 স্মার্টব্যান্ডের স্পেসিফিকেশন ও ফিচার :

নবাগত এই স্মার্টব্যান্ডটির পরিমাপ ৪৩×২৫.৪×১০.৪৫ মিমি এবং এর ওজন প্রায় ১৮ গ্রাম। অনারের এই ফিটনেস ব্যান্ডটিতে, ১৯৪×৩৬৮ পিক্সেল রেজুলেশন এবং ২৮৩ পিপিআই (PPI) পিক্সেল ডেন্সিটি যুক্ত একটি ১.৪৭ ইঞ্চির HD 2.5D AMOLED ডিসপ্লে দেখা যাবে। দ্রুত কানেক্টিভিটির জন্য এটিতে, ব্লুটুথ ৫.০ সাপোর্ট পাওয়া যাবে। তবে, অনার ব্যান্ড ৬ -এর বিশেষত্ব হলো এতে থাকা হেলথ সেন্সর ফিচার। যার মধ্যে, ৬ অ্যাক্সিস IMU সেন্সর, অ্যাক্সিলোমিটার (accelerometer) সেন্সর, জাইরোস্কোপ (gyroscope) সেন্সর, অপটিক্যাল (Optical) হার্ট রেট সেন্সর অন্তর্ভুক্ত করা হয়েছে। আবার, ট্র্যাকিং ফিচার হিসাবে এতে, SpO2 মনিটরিং, HUAWEI TruSeen 4.0 হার্ট রেট মনিটরিং, HUAWEI TruSleep 2.0 স্লীপ ট্র্যাকিং, HUAWEI TruRelax স্ট্রেস ট্র্যাকিং, মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাকিং এবং ওভ্যালেশন ট্র্যাকিং অপশন পাওয়া যাবে।

অন্যদিকে, ইউজাররা যাতে সর্বক্ষণ তাদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে পারেন তার জন্য, এই ফিটনেস ব্যান্ডে ১০টি ভিন্ন প্রকারের ওয়ার্কআউট বা স্পোর্টস মোড সামিল করা হয়েছে। এগুলি হলো, আউটডোর এবং ইনডোর রানিং, আউটডোর এবং ইনডোর ওয়াকিং, আউটডোর এবং ইনডোর সাইকেলিং, ফ্রি ট্রেকিং রোয়িং মেশিন, অ্যালিপ্টিক্যাল মেশিন এবং ৬টি অটো-ডিটেক্টেড বেসিক ওয়ার্কআউট। অন্যান্য ফিচার হিসাবে, উক্ত স্মার্ট ব্যান্ডটিতে ইউজাররা ১০০ টিরও বেশি ওয়াচ ফেস অপশন পেয়ে যাবেন এবং এগুলিকে ‘ওয়াচ ফেস স্টোরে’ উপলব্ধ করা হয়েছে। এছাড়া, ডিসপ্লে নোটিফিকেশন এবং মিউজিক ট্র্যাক নিয়ন্ত্রণ করার বিকল্পও থাকছে।

Honor Band 6 স্মার্টব্যান্ডটিতে পাওয়ার ব্যাকআপের জন্য, ১৮০mAh ক্যাপাসিটির একটি ব্যাটারি দেওয়া হয়েছে, যা সাধারণ ব্যবহারে ১৪ দিন পর্যন্ত এবং নিয়মিত ব্যবহারের ক্ষেত্রে ১০ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। আর যেহেতু ডিভাইসটি ফাস্ট-চার্জিং সাপোর্ট করে, তাই
এটি কেবলমাত্র ৫ মিনিটের স্বল্প চার্জে ২ দিন পর্যন্ত সক্রিয় থাকবে। প্রসঙ্গত জানিয়ে রাখি, ফাস্ট চার্জিং -এর জন্য এই ওয়্যারেবলটিকে ম্যাগনেটিক চার্জারের সাথে নিয়ে হয়েছে। এই ফিটনেস ব্যান্ডটি 5ATM ওয়াটার রেটিং প্রাপ্ত; তাই, ডিভাইসটি ৫০ মিটার গভীরতা পর্যন্ত জল প্রতিরোধ করতে সক্ষম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন