অত্যাধুনিক ফিচারের সাথে ভারতে লঞ্চ হল Sennheiser IE 100 Pro ইয়ারফোন ও IE 100 BT ব্লুটুথ কানেক্টর

আরও একটি অত্যাধুনিক ইয়ারফোন সিরিজ ভারতে পা রাখলো। আর এর নেপথ্যে রয়েছে জার্মান অডিও ব্র্যান্ড Sennheiser। সংস্থাটি সম্প্রতি ভারতে তাদের লেটেস্ট ইয়ারফোন সিরিজ IE Pro লঞ্চ করেছে। এই নয়া অডিও সিরিজটির অন্তর্গত IE 100 Pro ইয়ারফোনকে ওয়্যার এবং ওয়্যারলেস দুটি অপশনের সাথেই উপলব্ধ করা হয়েছে। এটি আইই ৪০০ প্রো -এর সাক্সেসর ভার্সন। শুধু তাই নয়, এই ইয়ারফোনের সাথে IE 100 BT নামক একটি ব্লুটুথ কানেক্টরকেও নিয়ে এসেছে সেনহাইজার, যা আলাদা ভাবে কিনতে পারা যাবে। এই নয়া কানেক্টর ডিভাইসে একটি বিল্ট-ইন মাইক্রোফোন, ভয়েস কল এবং ম্যাসেজ কন্ট্রোলের জন্য রিমোর্টও থাকছে। এটি একটানা ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Sennheiser IE 100 Pro ইয়ারফোন, IE 100 BT কানেক্টর এর দাম ও প্রাপ্যতা

সেনহাইজার আইই ১০০ প্রো ইয়ারফোনের ওয়্যার যুক্ত ভ্যারিয়েন্টের দাম ৯,৯০০ টাকা এবং এটিরই ওয়্যারলেস ভ্যারিয়েন্টের দাম ১১,৯০০ টাকা ধার্য করা হয়েছে। ব্ল্যাক এবং রেড কালারের সাথে আসা এই নয়া ইয়ারফোন আগামী ২৬ তারিখ থেকে ই-কমার্স সাইট Amazon-এর মাধ্যমে কেনা যাবে। অন্যদিকে, আইই ১০০ বিটি কানেক্টরের রিটেল মূল্য রাখা হয়েছে, ৭,৯০০ টাকা।

Sennheiser IE Pro সিরিজ ইয়ারফোনের স্পেসিফিকেশন

নয়া সেনহাইজার আইই ১০০ প্রো ওয়্যারলেস ইয়ারফোনকে ইন-ইয়ার ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। আরামদায়ক ফিট তথা ভালো গ্রিপের জন্য এই ডিভাইসটিতে সিলিকন এবং মেমরি ফোম ইয়ার-টিপ আছে। ইউজাররা যাতে নির্বিঘ্নে মিউজিক শুনতে পারেন তার জন্য এই হেডসেটকে, অ্যাপটেক্স (AptX) লো-লেটেন্সি কোডেক -এর সাথে নিয়ে আসা হয়েছে। সংস্থার দাবি, তাদের এই নয়া ডিভাইসটি সহজাত এবং স্পষ্ট সাউন্ড মনিটরিং অফার করবে। তদুপরি, আইই প্রো সিরিজে, রেইনফোর্সড ইয়ার-হুক, ব্রেক প্রুফ কানেক্টর এবং পেটেণ্ট-পেন্ডিং যুক্ত ডিটাচেবল কেবল বর্তমান।

সেনহাইজার আইই ১০০ প্রো তার পূর্বসূরী, আইই ৪০০ প্রো-ছর মতো ট্রান্সডুসার (transducer) ডিভাইস এবং ফ্রিকোয়েন্সি (frequency) রেসপন্স রেট সহ এসেছে। এছাড়া, আইই ৪০০-এর মতো আইই ১০০ প্রো ডিভাইসেও স্টেজ-প্রুফ ইন্টারনাল কেবল ডাক্ট থাকছে।

পরিশেষে বলি, আইই ১০০ প্রো ইয়ারফোনের রিটেল বক্সে একটি ইউএসবি টাইপ-সি কেবল সামিল থাকছে। এই কেবলের দ্বারা ব্লুটুথ কানেক্টরকে মাত্র ১.৫ ঘন্টায় ফুল চার্জ করা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন