চিকিৎসার খরচ দেবে Vi, স্বাস্থ্য বীমাসহ আসলো ৫১ টাকা ও ৩০১ টাকার প্ল্যান

মাসখানেক আগেই গ্রাহকদের আকৃষ্ট করতে অনলাইন স্বাস্থ্যসেবা প্ল্যাটফর্ম MFine-এর সাথে হাত মিলিয়ে বিশেষ ভার্চুয়াল চিকিৎসার সুযোগ এনেছিল Vodafone-Idea (Vi)। এছাড়াও বিগত কয়েক সপ্তাহে সংস্থাটি নিয়ে এসেছে একাধিক নতুন প্ল্যান বা অফারও! তবে এখানেই যে টেলিকম অপারেটরটি থেমে থাকছে না – তা সংস্থার সাম্প্রতিক পদক্ষেপ থেকেই আরও একবার প্রমাণ হয়ে গেল। আসলে Vi (Vodafone Idea), আজ ৫১ টাকা বা ৩০১ টাকার দুটি নতুন প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে। তবে এই প্ল্যানগুলি কোনো সাধারণ প্ল্যান নয়, কারণ এগুলি গ্রাহকদের বিশেষ স্বাস্থ্য বীমার সুবিধা দেবে, যেখানে গ্রাহকরা অসুস্থতায় নির্দিষ্ট পরিমাণ খরচা পাবেন। শুনে অবাক হলেন? তবে দেরি না করে আসুন, Vi-এর এই নতুন চমকগুলি সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

রিপোর্ট অনুযায়ী, Vi অর্থাৎ ভোডাফোন আইডিয়া, প্রিপেড রিচার্জে স্বাস্থ্য বীমার সুবিধা সরবরাহ করতে আদিত্য বিড়লা হেল্থ ইন্সিওরেন্স (ABHI)-এর সাথে হাত মিলিয়েছে এবং Vi Hospicare নামক একটি স্কিম এনেছে। এই স্কিমের আওতায় গ্রাহকরা করোনাসহ যেকোনো ধরণের অসুস্থতায় ২৪ ঘন্টা হাসপাতালে ভর্তি থাকলে ১ হাজার টাকা পর্যন্ত খরচ এবং আইসিইউ সম্পর্কিত ব্যয়ের জন্য ২,০০০ টাকা পাবেন। তাছাড়া দীর্ঘ সময় (সর্বাধিক ১০ দিন) হাসপাতালে থাকলে, মোট বিলের নিরিখে গ্রাহককে নির্দিষ্ট অ্যামাউন্ট সরবরাহ করা হবে। বছরে সর্বমোট ৩০ দিন এটির সুবিধা নেওয়া যাবে। রেজিস্ট্রার্ড সরকারী হাসপাতাল, অ্যালোপ্যাথি বা আয়ুষ হাসপাতালসহ সমস্ত ধরণের হাসপাতালের জন্য এই হেল্থ কভারেজ প্রযোজ্য বলে জানা গিয়েছে।

এক্ষেত্রে সবচেয়ে স্বস্তির বিষয় হল, এই বীমা পরিষেবা দাবি করার জন্য কোনো ডকুমেন্টেশন বা কাগজপত্রের প্রয়োজন নেই। গ্রাহকরা কেবল ডিসচার্জ সার্টিফিকেটের একটি স্ক্যান কপি এবং বেসিক ভেরিফিকেশনের মাধ্যমে সুবিধাটি দাবি করতে পারেন। তবে এই স্বাস্থ্য বীমার সুবিধা নিতে, গ্রাহকের বয়েস কমপক্ষে ১৮ বছর হতে হবে। অন্যদিকে ৫৫ বছরের বেশি বয়েস হলে এই বীমা পরিষেবা অ্যাক্সেস করা যাবে না।

সাধারণ বেনিফিটের কথা বললে Vodafone Idea-র সদ্য চালু হওয়া ৫১ টাকার প্রিপেড প্ল্যানে ২৮ দিনের ভ্যালিডিটি এবং ৫০০টি লোকাল/ন্যাশনাল এসএমএসের সুবিধা পাওয়া যাবে। অন্যদিকে ৩০১ টাকার প্রিপেড প্ল্যানটিতে প্রতিদিন আনলিমিটেড কলিং, ১০০টি এসএমএস এবং ১.৫ জিবি ডেটা উপভোগ করা যাবে। এই প্ল্যানেরও মেয়াদ ২৮ দিন; তবে এটিতে উইকএন্ড রোলওভার ডেটা, ফ্রি নাইট-ডেটা এবং Vi Movies & TV প্ল্যাটফর্মে অ্যাক্সেসের অতিরিক্ত সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে।

জানিয়ে রাখি, গ্রাহককে বিশেষ স্বাস্থ্য বীমার সুবিধা নিতে একটি রিচার্জ শেষ হওয়ার ২৮ দিনের মধ্যে আবার রিচার্জ করতে হবে। অন্যথায় এই সুবিধা পাওয়া যাবেনা। আবার গ্রাহক যখন পুনরায় ৫১ টাকা বা ৩০১ টাকার রিচার্জ করবেন তখন টেলকোটি একটি নতুন পলিসি জারি করবে যাতে যাবতীয় স্বাস্থ্যসেবার সুবিধাগুলি উপভোগ করতে পারবেন। তবে, যেহেতু এটি রিচার্জের সাথে প্রদত্ত একটি সুবিধা, তাই বীমা পলিসির জন্য কোনো রিফান্ড পাওয়া যাবে না বলেই জানিয়েছে Vi।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন