Samsung Galaxy F04s: স্যামসাং আনছে কম দামের ফিচারে ঠাসা স্মার্টফোন, থাকবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

গতবছর এপ্রিল মাসে, স্যামসাং (Samsung) ভারতের বাজারে তাদের Galaxy F02s হ্যান্ডসেটটি লঞ্চ করেছিল। এটি একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হিসেবে লঞ্চ হয়, যার দাম ছিল মাত্র ৮,৯৯৯ টাকা। আর এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন ব্র্যান্ডটি বর্তমানে সাশ্রয়ী মূল্যের Galaxy F02s এর উত্তরসূরি হিসেবে Galaxy F04s নামে একটি নতুন হ্যান্ডসেটের ওপর কাজ করছে এবং শীঘ্রই এটিকে বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কেননা এই আপকামিং স্যামসাং ডিভাইসটিকে ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance)-এর ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে।

Samsung Galaxy F04s স্মার্টফোনটি Galaxy A04s-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে আসতে পারে

প্রাইসবাবা -এর একটি সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, SM-E045F/DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এফ০৪এস ফোনটি ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance)-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। তবে দেখা যাচ্ছে যে, স্যামসাং একটি প্রজন্মকে (এফ০৩এস) এড়িয়ে যাচ্ছে এবং সরাসরি গ্যালাক্সি এফ০৪এস-কে বাজারে হাজির করছে। SM-E045F/DS-এর ওয়াই-ফাই অ্যালায়েন্সের সার্টিফিকেশন অনুযায়ী, এতে ২.৪ গিগাহার্টজ সিঙ্গেল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট করে। এই ডিভাইসের অপারেটিং সিস্টেমটি হল অ্যান্ড্রয়েড ১২৷ তবে, এখনও পর্যন্ত হ্যান্ডসেটটি সম্পর্কিত আর কোনও বিবরণ পাওয়া যায়নি।

যেহেতু, স্যামসাং গ্যালাক্সি এফ০২এস একটি রিব্র্যান্ডেড গ্যালাক্সি এম০২এস / গ্যালাক্সি এ০২এস ছিল, তাই সম্ভবত নতুন গ্যালাক্সি এফ০৪এস মডেলটি গ্যালাক্সি এ০৪এস-এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে। স্যামসাংয়ের এই নয়া এফ-সিরিজের হান্ডসেটটি কি কি অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে গ্যালাক্সি এo৪এস-এর স্পেসিফিকেশনগুলি একবার দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস-এর স্পেসিফিকেশন – Samsung Galaxy A04s Specifications

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস-এ একটি ওয়াটারড্রপ নচ সহ ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস ৩-এর সুরক্ষা অফার করে। নিরাপত্তার জন্য, ডিভাইসটির পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। গ্যালাক্সি এ০৪এস এক্সিনস ৮৫০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। তবে, এটিতে মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সম্প্রসারন করা যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (OneUI 4.1) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A04s-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের পোট্রেট ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A04s ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷