আরও সুরক্ষিত হবে হোয়াটসঅ্যাপ ওয়েব, যুক্ত হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ফিচার

ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস WhatsApp একের পর এক তাদের প্ল্যাটফর্মে নতুন ফিচার যুক্ত করে চলেছে। কয়েকদিন আগে অ্যান্ড্রয়েড বিটা ২.২০.২০০.৬ আপডেটে দেখা গিয়েছিল, হোয়াটসঅ্যাপ নতুন অ্যানিমেশন স্টিকার প্যাক ও ওয়ালপেপার ডিমিং এর ওপর কাজ করছে। আজ কোম্পানির তরফে অ্যান্ড্রয়েড বিটা গ্রাহকদের জন্য আরও একটি আপডেট আনা হল। অ্যান্ড্রয়েড বিটা ২.২০.২০০.১০ আপডেটে কোম্পানি ওয়েব সেশনে ফিঙ্গারপ্রিন্ট যোগ করা ছাড়াও কিছু বাগ ফিক্স করেছে।

WhatsApp ওয়েব সেশনে ফিঙ্গারপ্রিন্ট যোগ

Wabetainfo এর রিপোর্ট অনুযায়ী, নতুন ২.২০.২০০.১০ অ্যান্ড্রয়েড বিটা আপডেটে দেখা গেছে কোম্পানি ওয়েব সেশনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ফিচার যুক্ত করার ওপর কাজ করছে। এরফলে আপনার ফোনটি যদি সাময়িক ভাবে অন্য কারো হাতে থেকেও থাকে তাহলেও সে নতুন ওয়েব সেশন চালু করতে পারবেনা। অর্থাৎ WhatsApp প্রাইভেসি বাড়ানোর জন্যই এই ফিচার নিয়ে আসছে। যদিও Wabetainfo নিশ্চিত করেছে যে,আপাতত কোম্পানি এটির ওপর কাজ করছে এবং পরবর্তী আপডেটে ফিচারটিকে দেখা যেতে পারে।

ছবি – Wabetainfo

WhatsApp এর বাগ ফিক্স

ফিঙ্গারপ্রিন্ট যুক্ত করা ছাড়াও, হোয়াটসঅ্যাপ এই আপডেটে কিছু বাগ ফিক্স করেছে। এর আগে আপনি যতবার হোয়াটসঅ্যাপ আপডেট করতেন ততবার সম্প্রতি ব্যবহার করা ইমোজিগুলি ডিলিট হয়ে যেত। তবে এবার থেকে আর এই অসুবিধায় পড়তে হবেনা।

আগের আপডেটে জানা গিয়েছিল হোয়াটসঅ্যাপ “Wallpaper Dimming” ফিচারের ওপর কাজ করছে। এই ফিচারটি ইউজারদের চ্যাট ওয়ালপেপারের অস্বচ্ছতা বা কালার টোন পরিবর্তন করার সুযোগ দেবে। খুব শীঘ্রই এই ফিচারটি ওয়ালপেপার সেকশনে যুক্ত হবে। 

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.