হোয়াটসঅ্যাপে আসছে ‘হাইড’ বাটন, এক ক্লিকেই লুকাতে পারবেন স্ট্যাটাস

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে আরো একটি নতুন ফিচার যুক্ত হতে চলেছে। এই নতুন ফিচারটি আসতে চলেছে স্ট্যাটাসের জন্য। ইতিমধ্যেই এই ফিচারটিকে বিটা ভার্সনে টেস্ট করা হচ্ছে। এই নতুন ফিচারে হোয়াটসঅ্যাপে ‘hide’ বাটনের মাধ্যমে স্ট্যাটাস লুকিয়ে রাখা যাবে। কিছুদিন আগে এই অ্যাপ্লিকেশনে আরও কিছু নতুন ফিচার দেখা গিয়েছিল।

সম্প্রতি এই অ্যাপ্লিকেশনে গ্রুপ ভিডিও কলিং ফিচার আপগ্রেড করা হয়েছে। এছাড়াও যুক্ত করা হয়েছে ডার্ক মোড ফিচার। এবার আসতে চলেছে নতুন ‘hide’ বাটন ফিচার যা চালু হওয়ার পরে স্ট্যাটাস প্রাইভেসি আরো বৃদ্ধি করা যাবে। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস এখন ব্যবহারকারীর কন্টাক্ট তালিকার সকলে দেখতে পারেন।

প্রাইভেসির পরিবর্তন করার জন্য ব্যবহারকারীকে স্ট্যাটাস প্রাইভেসি সেটিং-এ গিয়ে এই পরিবর্তন করতে হয়। যার পরে আপনার কন্টাক্ট তালিকা থেকে কয়েকজন মানুষকে আপনি সরিয়ে দিতে পারেন। তবে এই নতুন ‘hide’ বাটন ফিচারটির মাধ্যমে আপনারা স্ট্যাটাস ট্যাব থেকেই তাদেরকে সরিয়ে ফেলতে পারবেন। হোয়াটসঅ্যাপ বিটা ইনফোতে প্রথমবার এই ফিচারটি দেখা গিয়েছে।

কিছুদিন আগে হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কলিং এর লিমিট বাড়িয়ে দেওয়া হয়েছে। এখন একসাথে ৪ জনের পরিবর্তে ৮ জন হোয়াটসঅ্যাপ ভিডিও কলে যুক্ত হতে পারেন। এছাড়াও আইওএস ব্যবহারকারীদের জন্য মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচার যুক্ত করা হয়েছে। এছাড়াও একটি ব্লগপোস্ট থেকে জানা গিয়েছে হোয়াটসঅ্যাপে স্ক্যান কিউ আর কোড ফিচার যুক্ত করা হয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা একাধিক ডিভাইসে নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারেন। আপাতত এই ফিচারটি ডেভলপমেন্টের পর্যায়ে রয়েছে। আর কিছুদিনের মধ্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এটিকে নিয়ে আসা হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।