ইউজাররা পাবেন রিডিজাইনড ভয়েস কল ইন্টারফেস; নতুন বিটা আপডেট আনল WhatsApp

WhatsApp এখন Android বিটা ইউজারদের একটি রিডিজাইনড ইন্টারফেস রোলআউট করেছে বলে খবর পাওয়া গেছে। তবে আইওএস ব্যবহারকারীরা আপডেটেড ভয়েস কল ইন্টারফেসটি চেক করতে পারেন

whatsapp-rolls-out-new-beta-update-redesigned-voice-call-interface-feature-launched

চিরাচরিত রীতি অনুযায়ী ব্যবহারকারীদের অত্যন্ত সাবলীল ও দুর্দান্ত ইউজার এক্সপেরিয়েন্স প্রদানের লক্ষ্যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp (হোয়াটসঅ্যাপ) নিত্যনতুন ফিচার রোলআউট করার ধারা অব্যাহত রেখেছে। সোজা ভাষায় বললে, একাধিক ফিচারের সমাহারে ইউজারদের খুশি করতে চেষ্টার কোনো খামতি রাখছে না WhatsApp। সেক্ষেত্রে এখন Meta মালিকানাধীন এই সংস্থাটি ভয়েস কলের জন্য একটি রিডিজাইনড ইন্টারফেস রোলআউট করেছে বলে খবর পাওয়া গেছে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, মেসেজিং অ্যাপটিতে ভয়েস কল করার সময় অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীরা এখন একটি নতুন ইন্টারফেস দেখতে পাবেন। আবার, গ্রুপ কলের সময় রিয়েল-টাইম ভয়েস ওয়েভফর্মও দেখা যাবে। এর ফলে মূলত গ্রুপ কলে কে কথা বলছে, তা সহজেই সকলে বুঝতে সক্ষম হবেন। WABetaInfo আরও জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ ভয়েস কল ইন্টারফেসে এখন একটি ওয়ালপেপারও ডিসপ্লে করবে। তবে ইউজাররা এটিকে এডিট বা রিমুভ করতে পারবেন না। তবে মেসেজিং অ্যাপটি ইউজারদের ভবিষ্যতে এই কাজ করার সুযোগ দেবে বলে আশা করা হচ্ছে।

রিডিজাইনড ইন্টারফেসটি ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড (Android) বিটা টেস্টারদের জন্য উপলব্ধ। আইওএস (iOS) ব্যবহারকারীরাও এখন আপডেটেড ভয়েস কল ইন্টারফেসটি চেক করতে পারেন, তবে এর জন্য তাদের হোয়াটসঅ্যাপটিকে আইওএস ২২.৫.০.৭০ ভার্সনে আপডেট করতে হবে। তবে হোয়াটসঅ্যাপের স্টেবল ভার্সনে কবে এই ফিচারটির দেখা মিলবে, সে সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে WhatsApp-এর ভয়েস মেসেজ

এছাড়া, হোয়াটসঅ্যাপ সম্প্রতি আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের জন্য একটি আপডেট রোলআউট করেছে, যার ফলে এখন চ্যাটের বাইরে ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। আসলে কারোর পাঠানো ভয়েস মেসেজ শুনতে চাইলে ইউজারদের সংশ্লিষ্ট ব্যক্তির চ্যাটবক্সটি ওপেন করে রেখে তবেই কিন্তু সেই ভয়েস মেসেজটি শুনতে হয়। কোনো কারণে যদি ওই ব্যক্তির চ্যাটবক্স থেকে বেরিয়ে যাওয়া হয়, তাহলে কিন্তু আর সেই ভয়েস মেসেজটি শোনা যায় না। কিন্তু এবার এই সমস্যা দূর করতেই হোয়াটসঅ্যাপ নতুন ফিচারটি নিয়ে হাজির হয়েছে।

অর্থাৎ, এখন কারোর পাঠানো ভয়েস মেসেজ শোনার জন্য আর সেই সংশ্লিষ্ট ব্যক্তির চ্যাটবক্স ওপেন করে রাখতে হবে না। কোনো ভয়েস মেসেজ আসলে ইউজাররা হোয়াটসঅ্যাপে অন্য কারোর সাথে চ্যাট করতে করতেও সেটি শুনতে পারবেন। জানা গিয়েছে যে, আইওএস ছাড়াও খুব শীঘ্রই ব্যবহারকারীরা WhatsApp Desktop-এ চ্যাটের বাইরে ভয়েস নোট বা অডিও মেসেজ শুনতে পারবেন। এবং ধীরে ধীরে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্যও এই ফিচারটিকে নিয়ে আসা হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।