এবার অ্যামাজনের মত ‘পে লেটার’ পরিষেবা আনছে হোয়াটসঅ্যাপ

ই-কমার্স সাইট Amazon কিছুদিন আগেই ভারতে ‘Pay Later’ পরিষেবা চালু করেছিল। অ্যামাজনের পর হোয়াটসঅ্যাপ ও একই পরিষেবা আনতে পারে বলে খবর। Whatsapp এই পরিষেবাটির জন্য ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনসিপিআই) এর সাথেও আলোচনা করছে। হোয়াটসঅ্যাপের আগে Paytm, MobiKwik এর মতো কোম্পানিগুলি ইতিমধ্যে ভারতে ক্ৰেডিট পরিষেবা শুরু করেছে। এদিকে হোয়াটসঅ্যাপের এই পরিষেবা নিয়ে এখনও বিশেষ কিছু জানা যায়নি।

Whatsapp পেমেন্ট সার্ভিস :

শুধু ক্রেডিট পরিষেবা নয়, হোয়াটসঅ্যাপের পেমেন্ট সার্ভিস Whatsapp Pay নিয়েও দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। কোম্পানিটি কিছুদিন আগে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) এর থেকে তাদের পাইলট ইউনাইটেড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) পরিষেবা সম্প্রসারণের অনুমতি পেয়েছে। ইউনিক আইডেন্টিটি ডাটাবেস আধার এবং ইউপিআইয়ের আর্কিটেক্ট নন্দন নীলেকানি বলেছেন যে, এখন হোয়াটসঅ্যাপ এক কোটিরও বেশি ব্যবহারকারীদের জন্য পেমেন্ট সার্ভিস নিয়ে আসতে পারে।

এদিকে অ্যামাজন পে লেটার পরিষেবায় আপনাকে কোন জিনিস কিনলে এক্ষুনি টাকা দিতে হবে না, আপনি সেই জিনিসের দাম মেটানোর জন্য ১২ মাস অবধি সময় পাবেন। এবং আপনাকে এই ইএমআই এর জন্য কোন সুদও দিতে হবে না। নতুন এই পরিষেবায় উপকৃত হবেন ভারতের বহু জনগণ বলে ধারণা Amazon কর্তৃপক্ষের।

১ টাকা থেকে সর্বাধিক ৬০ হাজার টাকার মধ্যে কোন জিনিস কিনলে আপনারা এই সুবিধা নিতে পারবেন। এই সুবিধা তারাই পাবে যাদের বয়স ২৩ বছরের ঊর্ধে। রেজিস্ট্রেশনের জন্য ভেরিফায়েড মোবাইল নম্বর প্রয়োজন। মোবাইল নম্বর ছাড়াও PAN কার্ড অবশ্যই প্রয়োজন। এই পরিষেবাটি ব্যবহার করতে আপনাকে ব্যাংক অ্যাকাউন্টের বিশদ দিতে হবে। পাশাপাশি বৈধ ঠিকানাও জানাতে হবে। যার জন্য আপনি ড্রাইভিং লাইসেন্স, ভোটার আইডি কার্ড, আধার কার্ড, ইউটিলিটি বিল বা পাসপোর্ট ব্যবহার করতে পারেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।