iPhone ব্যবহারকারীদের জন্য WhatsApp এর নতুন ফিচার, ফরোয়ার্ড করা যাবে গোটা স্টিকার প্যাক

কাজের জায়গা হোক বা ঘরোয়া কথাবার্তা, বিশ্বব্যাপী মানুষজনের সর্বক্ষণের সঙ্গী হয়ে উঠেছে WhatsApp, ফলে এর জনপ্রিয়তাও উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি নিত্যনতুন ফিচার আনার জন্য ব্যবহারকারীদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়। আর এই অ্যাপে স্টিকার ফিচারের আগমন চ্যাটের আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে। এখন প্রায় সকলেই স্টিকারের মাধ্যমে নিজের মনোভাব ব্যক্ত করতে ভালোবাসেন। বিশেষ করে কিছু না লিখেই অত্যন্ত নিখুঁতভাবে অ্যানিমেশনের মাধ্যমে নিজের মনোভাব ব্যক্ত করার জন্য স্টিকার ফিচারটির জুড়ি মেলা ভার। যদিও এতদিন iPhone ব্যবহারকারীদের জন্য কোনো স্টিকার প্যাক ছিল না। তবে খুব শীঘ্রই আইফোন ব্যবহারকারীরা কেবল একটি স্টিকার নয়, বরং পুরো স্টিকার প্যাক শেয়ার করতে পারবেন।

WhatsApp-এর ফিচার ট্র্যাকার Wabetainfo-র রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপের iOS বিটা ইউজারদের জন্য স্টিকার প্যাক ফরওয়ার্ড ফিচার রোল আউট করা হয়েছে। আপনি আপনার কন্ট্যাক্টসে অফিসিয়াল হোয়াটসঅ্যাপ স্টিকার প্যাকগুলি ফরোয়ার্ড করতে সক্ষম কি না তা যাচাই করার জন্য WhatsApp Sticker Store-টি ওপেন করুন এবং এর ডিটেলস দেখার জন্য একটি স্টিকার প্যাক নির্বাচন করুন। আপনি যদি একটি ফরোয়ার্ড বাটন দেখেন, তবে এর অর্থ হল যে ফিচারটি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের জন্য উপলব্ধ। হোয়াটসঅ্যাপ আইওএস বিটা ২.২১.১২০.১৩ ভার্সনে ফিচারটি পাওয়া যাবে।

যে সকল iPhone ইউজাররা লেটেস্ট বিটা ভার্সন ডাউনলোড করেছেন, তারা স্টিকার প্যাকের পাশে একটি ফরোয়ার্ড আইকন দেখতে পাবেন। এই ফরোয়ার্ড আইকনটিতে ট্যাপ করলে, ইউজাররা যে সকল চ্যাটে স্টিকার প্যাক পাঠাতে চান সেগুলি সিলেক্ট করতে পারবেন। সেন্ড অপশনে ক্লিক করলে WhatsApp দ্রুত স্টিকার প্যাকটি ভিউ এবং ডাউনলোড করবে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, এই ফিচারটির সাহায্যে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ স্টিকার প্যাকগুলি ফরোয়ার্ড করা যেতে পারে। ব্যবহারকারীরা থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করে ডাউনলোড করা স্টিকার প্যাকগুলি ফরোয়ার্ড করতে পারবেন না। বর্তমানে ফিচারটি iOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হলেও খুব শীঘ্রই এটি Android বিটা টেস্টারদের জন্যও রোলআউট করা হবে।

এছাড়াও, WhatsApp আরও একগুচ্ছ ফিচারের ওপর কাজ করছে, যার মধ্যে কয়েকটি হল মাল্টি-ডিভাইস সাপোর্ট (multi-device support), ডিস্যাপিয়ারিং মোড (disappearing mode) এবং ভিউ ওয়ান্স (view once)। Facebook-এর সিইও মার্ক জুকারবার্গ এবং WhatsApp-এর সিইও উইল ক্যাথকার্ট, Wabetainfo-র সাথে এক বিশেষ কথোপকথনে খুব শীঘ্রই উপরোক্ত ফিচারগুলি অফিসিয়ালি রোলআউট করার বিষয়টি নিশ্চিত করেছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন