অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য সুখবর, রিডিজাইন মিডিয়া ফুটার আনছে WhatsApp

নিত্য-নতুন ফিচার আনতে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp-এর জুড়ি মেলা ভার! ফেসবুকের মালিকানাধীন সংস্থাটি আজ অলওয়েজ মিউট অপশন আনে তো কাল আসে ভিডিও মিউট বাটন। এই রীতি বজায় রেখে WhatsApp, নিজের ইউআই (ইউজার ইন্টারফেস)-এ ফের কিছু আংশিক পরিবর্তন আনতে চলেছে বলে শোনা যাচ্ছে। WABetaInfo-র সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, খুব শীঘ্রই প্ল্যাটফর্মটির বিটা ইউজাররা দেখতে পাবেন রিডিজাইন মিডিয়া ফুটার যা WhatsApp-এ কোনো ফাইল শেয়ারিংয়ের সময় প্রদর্শিত হবে।

WABetaInfo-র মতে, সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটা আপডেটে (ভার্সন ২.২১.৫.৪), মিডিয়া ফুটারের ডিজাইনের এই পরিবর্তনটি পরিলক্ষিত হয়েছে। সেক্ষেত্রে উক্ত রিপোর্টে পোর্টালটি হোয়াটসঅ্যাপের বর্তমান এবং রিডিজাইন মিডিয়া ফুটারটির ছবি শেয়ার করেছে যা দেখে স্পষ্ট বোঝা যায় যে পরবর্তী সময়ে কোনো ফটো বা ভিডিও শেয়ার করার সময় এবং স্ট্যাটাস হিসাবে আপলোড করার সময় মিডিয়া ফুটারের ডিজাইনের পরিবর্তন দেখা যাবে। এই রিডিজাইন মিডিয়া ফুটারটি, ইউজারদের স্বল্প হলেও প্রিমিয়াম অনুভব দেবে বলে মনে করা হচ্ছে।

নতুন এবং পুরানো মিডিয়া ফুটারের ইউআইয়ের মধ্যে পার্থক্যের কথা বললে, নতুন আপডেটে স্ক্রিনের নীচে দৃশ্যমান টেক্সট বার, সেন্ড বাটন এবং অ্যাড মিডিয়া বাটনগুলি ধূসর ব্যাকগ্রাউন্ডসহ আরও স্পষ্টভাবে দেখা যাবে। এছাড়া, মিডিয়া যোগ করার জন্য প্রদত্ত ‘+’ আইকনটির পরিবর্তে গ্যালারী আইকনের মতো দেখতে একটি বাটন দেখতে পাওয়া যাবে।

তবে জানিয়ে রাখি, এই ফিচারটি এখনো পর্যন্ত বিকাশের পর্যায়ে আছে, তাই ইউজাররা আপাতত এটিকে দেখতে পাবেন না। প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা শেষ হলে প্রথমে সংস্থার অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা ফিচারটি উপভোগ করতে পারবেন; তারপর ধীরে ধীরে সমস্ত ইউজারদের জন্য এটিকে রোলআউট করা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন