WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, আসছে অ্যানিমেটেড হার্ট ইমোজি

WABetaInfo হোয়াটসঅ্যাপের আইওএস ভার্সনের হার্ট অ্যানিমেশনের একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেইসাথে WABetaInfo একথাও জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের জন্যও এই একই ফিচার রোলআউট করার পরিকল্পনা করছে

রোজকার WhatsApp চ্যাটে একটাও ইমোজি ব্যবহার করেন না, এমন মানুষ এখনকার দিনে খুঁজে পাওয়া ভার! নেটিজেনদের কাছে ইমোজি ছাড়া চ্যাট যেন নুনবিহীন তরকারির মতো ব্যাপার। এই ছোট্ট অ্যানিমেটেড প্রতিকৃতিগুলি চ্যাটিংয়ে যে অনন্য মাত্রা এনে দেয়, সে বিষয়ে নতুন করে আর কিছু বলার নেই। এই ইমোজি প্রেমীদের জন্যে রয়েছে একটি দারুণ সুখবর! Meta-মালিকানাধীন ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি Android এবং iOS-এর জন্য বিভিন্ন রঙের সমস্ত হার্ট ইমোজিতে অ্যানিমেশন অ্যাড করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। এটিকে মেসেজ রিঅ্যাকশন ফিচারের (message reaction feature) সাথে লিঙ্ক করা হতে পারে, যেটির ওপরে প্ল্যাটফর্মটি কাজ করছে বলে খবর পাওয়া গেছে। ফিচারটি ইতিমধ্যেই WhatsApp Web/ Desktop-এ একটি স্টেবল আপডেটের মাধ্যমে অ্যাড করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo সম্প্রতি এক রিপোর্টে জানিয়েছে যে, ডেভেলপাররা অ্যাপটির সমস্ত হার্ট ইমোজিতে অ্যানিমেশন আনার জন্য কাজ করছে। বর্তমানে সব প্ল্যাটফর্মে রেড হার্ট ইমোজিতে বিটিং অ্যানিমেশন আছে। কিন্তু এবার সব রঙের হার্ট ইমোজিতেই বিটিং অ্যানিমেশন দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

WABetaInfo হোয়াটসঅ্যাপের আইওএস ভার্সনের হার্ট অ্যানিমেশনের একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেইসাথে WABetaInfo একথাও জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের জন্যও এই একই ফিচার রোলআউট করার পরিকল্পনা করছে। তবে বর্তমানে এই ফিচারটি বিকাশের অধীনে রয়েছে, এবং ভবিষ্যতের আপডেটে বিটা টেস্টারদের জন্য রিলিজ করা হবে।

নতুন এই ফিচারটি মেসেজ রিঅ্যাকশন ফিচারের একটি অংশ হতে পারে বলে আগেই খবর পাওয়া গিয়েছিল। শোনা যাচ্ছিল যে, কোনো একটি নির্দিষ্ট মেসেজে রিঅ্যাক্ট করার জন্য হোয়াটসঅ্যাপ ইউজারদের নির্দিষ্ট ইমোজি ব্যবহার করার অনুমতি দেবে। সেইসাথে কোনো একটি মেসেজে কে রিঅ্যাক্ট করেছে, তা দেখার জন্য একটি রিঅ্যাকশন ইনফো ট্যাবও (reaction info tab) থাকবে। মেসেজ রিঅ্যাকশনগুলি ইন্ডিভিজ্যুয়াল চ্যাট থ্রেড এবং গ্রুপ চ্যাট থ্রেডে রোলআউট করা হবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, সম্প্রতি WABetaInfo-র একটি প্রতিবেদন অনুযায়ী জানা গেছে যে, WhatsApp কল এবং স্ট্যাটাসে দুটি নতুন ভিজ্যুয়াল ইন্ডিকেটর নিয়ে কাজ করছে, যাতে ব্যবহারকারীদের এন্ড-টু-এন্ড এনক্রিপশন সম্পর্কে অবহিত করা যায়। অর্থাৎ এবার চ্যাটিংয়ের পাশাপাশি কলিং এবং স্ট্যাটাসের ক্ষেত্রেও এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুবিধা নিয়ে আসতে চলেছে WhatsApp। ফিচারটিকে WhatsApp-এর iOS ভার্সনে দেখা গেছে, এবং এটি Android ব্যবহারকারীদের জন্য রোলআউট করা হবে কি না সে সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। চ্যাটিংয়ের পাশাপাশি ইউজারদের স্ট্যাটাস এবং কলগুলিও যে এন্ড-টু-এন্ড এনক্রিপশন দ্বারা সুরক্ষিত, সে সম্পর্কে তাদের নিশ্চিত করতেই নতুন ইন্ডিকেটরগুলিকে ডিজাইন করা হচ্ছে বলে জানা গেছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন