WhatsApp আনল নয়া সুবিধা, দ্রুত ফরোয়ার্ড করা যাবে স্টিকার

হোয়াটসঅ্যাপ, অ্যান্ড্রয়েডের ২.২১.২৪.১১ বিটা ভার্সনে ইউজারদের দ্রুত স্টিকার ফরোয়ার্ড করতে দেবে বলে জানা গেছে

বর্তমানে WhatsApp (হোয়াটসঅ্যাপ) ইউজারদের আকৃষ্ট করার জন্য নানাবিধ ফিচারের ওপর কাজ করছে; ফলস্বরূপ, প্রায়শই আমরা ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে নানাবিধ পরিবর্তন দেখতে পাচ্ছি। সেক্ষেত্রে এবার WhatsApp, তার অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য কুইক স্টিকার ফরোয়ার্ড (Quick Sticker Forward) অপশন আনতে চলেছে বলে শোনা যাচ্ছে। রিপোর্ট অনুযায়ী, হালফিলে অ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে উক্ত ফিচারটি নিয়ে পরীক্ষা চলছে, আগামী দিনে নন-বিটা অর্থাৎ স্টেবল ইউজারদের জন্যও এটি চালু করা হতে পারে। আর এই ফিচার আসার পর চটজলদি কোনো স্টিকার শেয়ার করা যাবে। আসুন এখন এই নতুন কুইক স্টিকার ফরোয়ার্ড ফিচারটি সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই…

এইভাবে দ্রুত ফরোয়ার্ড করা যাবে WhatsApp স্টিকার

Wabetainfo-র মতে, হোয়াটসঅ্যাপ, অ্যান্ড্রয়েডের ২.২১.২৪.১১ বিটা ভার্সনে ইউজারদের দ্রুত স্টিকার ফরোয়ার্ড করতে দেবে। এক্ষেত্রে ফরওয়ার্ড শর্টকাট, স্টিকার মেসেজ থ্রেডের পাশে প্রদর্শিত হবে। ওই শর্টকাটে ক্লিক করলেই নির্দিষ্ট কন্ট্যাক্টে ফরোয়ার্ড করা যাবে। অর্থাৎ স্টিকারটিকে দীর্ঘক্ষণ ট্যাপ করে রাখার প্রয়োজন পড়বে না। উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে মিডিয়া বা ছবির জন্য ইতিমধ্যেই এই শর্টকাট বাটন উপলব্ধ রয়েছে।

WhatsApp-এ মিলছে কাস্টম স্টিকার মেকিং অপশন

হোয়াটসঅ্যাপ সম্প্রতি তার ওয়েব সংস্করণের জন্য কাস্টম স্টিকার মেকার ফিচার এনেছে। ফলত, হোয়াটসঅ্যাপ ওয়েবের ইউজাররা এখন পছন্দমত ছবি ব্যবহার করে নিজস্ব স্টিকার তৈরি করতে পারবেন। শুধু তাই নয়, ইউজাররা বর্তমানে স্মাইলি, স্টিকার এবং সেল্ফ ক্রিয়েটেড স্টিকারগুলিতে টেক্সট যোগ করতে পারবেন। মিলবে এক ডজন এডিটিং ফিচারও। খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ অ্যাপের মোবাইল সংস্করণেও এই কাস্টম স্টিকার মেকার বিকল্প জুড়তে পারে।

ম্যাক এবং পিসি থেকে কীভাবে WhatsApp-এ স্টিকার তৈরি করবেন

১. স্টিকার তৈরির জন্য ইউজারদের প্রথমে চ্যাট উইন্ডো খুলতে হবে।

২. অ্যাটাচমেন্ট পেপারক্লিপ আইকনে ক্লিক করে স্টিকার সংযুক্ত করতে হবে।

৩. কাস্টম স্টিকার তৈরি করতে আপলোড করতে হবে নির্দিষ্ট ফটো৷

৪. সবশেষে স্টিকারের জন্য ছবি ক্রপ করে তাতে আউটলাইন, ইমোজি বা শব্দ যোগ করা যাবে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন