WhatsApp ইউজারদের জন্য সুখবর! চ্যাটিং মজাদার করে তুলতে অ্যান্ড্রয়েড বিটায় এল একগুচ্ছ নতুন ইমোজি

বিগত সপ্তাহগুলিতে WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এ একাধিক নয়া ফিচার বা অপশন যুক্ত হয়েছে। আবার খুব শীঘ্রই এই প্ল্যাটফর্মে আরো নতুনত্ব দেখা যাবে বলে নিশ্চিত হয়েছে। তবে এইসবের মাঝেই এবার WhatsApp ইউজারদের খুশির জন্য এসে গেল একটি দারুণ খবর! আসলে চ্যাটিংয়ের অভিজ্ঞতায় আরো খানিকটা উন্নতি আনতে WhatsApp-এর অ্যান্ড্রয়েড বিটায় এবার এসেছে একগুচ্ছ নতুন ইমোজি। অ্যাপের ২.২২.৮.৮ বিটা ভার্সনে এগুলি দেখতে পাওয়া যাবে।

WABetaInfo-র মতে, কয়েকদিন আগে লেটেস্ট ইউনিকোড থেকে যে নতুন ইমোজি সেটটিকে আইওএস ইউজারদের জন্য আনা হয়েছিল, সেটিকেই এখন অ্যান্ড্রয়েড বিটায় উপলব্ধ করা হয়েছে। এক্ষেত্রে নতুন ফেস এক্সপ্রেসনের পাশাপাশি হাতের মুদ্রা, খাবার, পতঙ্গ ইত্যাদি ডজন খানেক নতুন বিকল্প অ্যাক্সেস করা যাবে।

whatsapp

বলে রাখি, শুধু বিটা টেস্টাররাই এই নয়া ইমোজি সেটটি দেখতে বা ব্যবহার করতে পারবেন। এই মুহূর্তে যদি তারা অন্য কোনো বিটা ইউজারকে ইমোজিগুলি পাঠান তবে এগুলি দৃশ্যমান হবে। সাধারণ ইউজাররা এগুলি দেখতে পাবেন না, তাদের চ্যাটে ইমোজির জায়গায় ক্রস বক্স হয়ে থাকবে। পরবর্তী আপডেটে এই ব্যাপারটি ফিক্স করা হবে বলে আশা করা যায়।

শীঘ্রই WhatsApp-এ আসছে মেসেজ রিয়্যাকশন ফিচার

মেটা (Meta) মালিকানাধীন সংস্থাটি দীর্ঘদিন ধরেই মেসেঞ্জার, ইনস্টাগ্রামের মত মেসেজ রিয়্যাকশন ফিচার আনতে কাজ করছে। কিন্তু এখনো এটি ‘অধরা মাধুরী’ হয়েই রয়েছে! তবে সাম্প্রতিক কিছু রিপোর্ট বলছে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণে মেসেজ রিয়্যাকশন উপলব্ধ হবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।