WhatsApp আনলো নতুন ফিচার, গ্রুপ চ্যাট থেকেই সরাসরি যোগ দেওয়া যাবে চলমান কলে

এখন WhatApp ইউজাররা গ্রুপ চ্যাট থেকে সহজেই ভিডিও কলগুলি অ্যাক্সেস করতে পারবেন

চলতি বছর জুলাইয়ে WhatsApp (হোয়াটসঅ্যাপ) তাদের গ্রুপগুলির জন্য জয়েনেবল কল অপশন নিয়ে আসে, যা ইউজারদের ইচ্ছেমত অনগোয়িং কলে জয়েন/রিজয়েন বা লিভ করার সুবিধা দেয়। সেক্ষেত্রে মুক্তির প্রায় তিনমাস পর এখন এই ফিচারটিতে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি আরো সুবিধা যোগ করার কথা ঘোষণা করেছে। WhatsApp-এর তরফে জানানো হয়েছে, এখন জয়েনেবল কল ফিচারের সাহায্যে কোনো ইউজার গ্রুপ চ্যাট উইন্ডো থেকে সরাসরি কলে যোগ দিতে সক্ষম হবেন। তাছাড়াও গ্রুপ চ্যাট আইকনের কাছে এখন থেকে একটি ডেডিকেটেড বাটন দেখা যাবে।

নতুন ফিচার সম্পর্কে কী বলেছে WhatsApp

হোয়াটসঅ্যাপের বিবৃতি অনুযায়ী, তারা গ্রুপ চ্যাটে ইন্টিগ্রেশনের মাধ্যমে জয়েনেবল কলটির অভিজ্ঞতা বৃদ্ধি করছে, যাতে ইউজাররা স্বতঃস্ফূর্তভাবে একে অপরের সাথে সংযুক্ত থাকতে পারবেন। সোজা ভাষায় বললে, এখন ইউজাররা গ্রুপ চ্যাট থেকে সহজেই ভিডিও কলগুলি অ্যাক্সেস করতে পারবেন এবং চ্যাট ট্যাব থেকে অনায়াসে কলে যোগ দিতে সক্ষম হবেন।

বলে রাখি, নতুন ফিচারটি কানেকশনের বিচ্ছিন্নতা এবং কল মিসের সমস্যা অনেকটাই দূর করবে। কারণ অ্যাপটি খোলা মাত্রই দেখা যাবে কোন গ্রুপে কল চলছে এবং ইউজাররা যখন খুশি অনগোয়িং কলে যোগ দিতে পারবেন। নোটিফিকেশনে, কলে অংশগ্রহণকারীদের নামের পরিবর্তে গ্রুপের নাম থাকবে।

এদিকে হোয়াটসঅ্যাপ একটি কল ইনফো স্ক্রিনও চালু করেছে, যাতে কে কলের সাথে যুক্ত আছে এবং কে কলে আমন্ত্রিত হওয়া সত্ত্বেও যোগদান করেনি তার বিবরণ মিলবে। সেক্ষেত্রে, প্রদত্ত ‘ইগনোর’ অপশনে ক্লিক করে ইউজাররা হোয়াটসঅ্যাপের কল ট্যাব থেকে পরে কলে যোগ দিতে পারবেন। অর্থাৎ কল শুরু হওয়া মাত্রই অনলাইন থাকার প্রয়োজন হবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।