ফোন চার্জ করার সাথে সাথে ডেটা ব্যাকআপ নেওয়া যাবে, Sandisk Wireless Charger বাজারে আসতেই সাড়া ফেলল

ওয়্যারলেস চার্জিং সেগমেন্টে পা রাখলো স্টোরেজ ডিভাইস নির্মাতা Western Digital। জনপ্রিয় সংস্থাটি সম্প্রতি অ্যাডপ্টার সহ SanDisk Ixpand Wireless Charger Sync এবং Ixpand Wireless Charger 15W নামের দুটি ‘ইউনিক’ চার্জার লঞ্চ করেছে। ‘ইউনিক’ শব্দটি ব্যবহার করার কারণ হল, প্রথম অ্যাক্সেসরিজটি ডিভাইসকে ওয়্যারলেস পদ্ধতিতে চার্জ করার পাশাপাশি, স্বয়ংক্রিয় ভাবে ডেটা স্টোর করার ক্ষমতাও রাখে। চার্জারটি Qi-টেকনোলজি ইন্টিগ্রেটেড ডিভাইসে ডেটা ব্যাকআপ করতে দেবে। ফলে বারংবার ম্যানুয়াল ডেটা ব্যাকআপের ঝুট-ঝামেলা থেকে মুক্তি পাবে ইউজাররা।

ডেটা ট্রান্সফার ও স্টোর করবে SanDisk Ixpand Wireless Charger Sync

স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জার সিঙ্ক ডিভাইসটি, ফাস্ট-চার্জিং সহ ১০ ওয়াট পর্যন্ত পাওয়ার সরবরাহ করতে সক্ষম। চার্জিং -এর জন্য এতে পাওয়ার প্লাগ এবং কেবল রয়েছে। Qi কানেক্টিভিটির মাধ্যমে ডেটা ট্রান্সফার বা স্থানান্তর এবং স্টোর করতে পারবে, স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জার সিঙ্ক।

AC অ্যাডাপ্টার সহ এসেছে Ixpand Wireless Charger 15W

নাম দেখেই বুঝতে পারছেন স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জার ১৫ ওয়াট পর্যন্ত ফাস্ট-চার্জিং অফার করবে। এই চার্জারটি স্যানডিস্ক এসি (SanDisk AC) অ্যাডাপ্টার এবং একটি ইউএসবি টাইপ-সি কেবল সহ এসেছে। আবার, চার্জ হওয়ার সময় কানেক্টেড মোবাইল যাতে পড়ে না যায়, তার জন্য চার্জারে একটি নরম রাবারের রিং থাকছে।

কীভাবে ডেটা ব্যাকআপ নেবে SanDisk Ixpand Wireless Charger Sync

ওয়েস্টার্ন ডিজিটাল -এর দাবি, স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জার সিঙ্ক, ডিভাইস থেকে স্বয়ংক্রিয়ভাবে ফুল-রেজোলিউশনের ফটো এবং ভিডিও সহ অন্যান্য কনটেন্টের ব্যাকআপ নিতে সক্ষম। এর জন্য ইউজারদের তাদের মোবাইলকে এই ওয়্যারলেস চার্জারের উপর রাখতে হবে। আর এমনটা করলেই ওয়্যারলেস পদ্ধতিতে মোবাইলের সমস্ত ডেটা স্থানান্তরিত হয়ে যাবে এই চার্জিং ডিভাইসে। উল্লেখ্য, এই ডিভাইসটি একাধিক ব্যাকআপ প্রোফাইল সমর্থন করে। অর্থাৎ, ইউজাররা তাদের মোবাইলকে চার্জ করার সময়েও ডেটা স্থানান্তর করতে পারবেন। এটিকে একই সাথে চার্জার এবং ডেটা ব্যাকআপ অপশন হিসাবে ব্যবহার করা যেতে পারে। এই ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি হলো ২৫৬ জিবি পর্যন্ত। অতএব, ইউজাররা যত খুশি ডেটা ব্যাকআপ রাখাতে পারবেন এই চার্জারে।

দেখা যাবে বেশ কয়েকটি সেফটি ফিচার

স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জার সিঙ্ক এবং স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জার ১৫ ওয়াট, iPhone 8 বা তার পরবর্তী হ্যান্ডসেটগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। একই ভাবে, Samsung Galaxy S7 এবং Samsung Galaxy Note 5 সহ তার পরবর্তী স্মার্টফোনগুলিতে এই দুটি চার্জার ব্যবহার করা যাবে। এছাড়া, AirPods Pro এবং অন্যান্য Qi স্মার্টফোনের সাথেও সামঞ্জস্যপূর্ণ এই ডিভাইস দ্বয়। সংস্থার দাবি, উভয় ওয়্যারলেস ডিভাইসেই টেম্পারেচার কন্ট্রোল, ফরেন অবজেক্ট ডিটেক্টশন এবং অ্যাডাপ্টিভ চার্জিং -এর মতো সেফটি ফিচার থাকছে, যা ফোনের ব্যাটারিকে নিরাপদ রাখবে। স্যানডিস্ক আইএক্সপ্যান্ড ওয়্যারলেস চার্জারের সাথে ওয়েস্টার্ন ডিজিটাল ২ বছরের লিমিটেড ওয়ারেন্টি দিচ্ছে।

SanDisk Ixpand Wireless Charger Sync, Ixpand Wireless Charger 15W দাম এবং প্রাপ্যতা

Ixpand Wireless Charger Sync এর দাম ৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। QC 3.0 অ্যাডাপ্টার যুক্ত Ixpand Wireless 15W Fast Charger এর দাম থাকছে ২,৯৯৯ টাকা। আবার শুধু Ixpand 15W Wireless Charger এর দাম ধার্য করা হয়েছে ১,৯৯৯ টাকা। ই-কমার্স সাইট Amazon, Croma, Poorvika এবং অন্যান্য মোবাইল স্টোর থেকে এগুলি কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।