Vi ব্যবহারকারীদের জন্য সুখবর! 10 টাকার প্যাকে টকটাইমের সঙ্গে পাওয়া যাবে SMS-এর সুবিধা

এবার থেকে ১০ টাকার প্যাকে টকটাইমের সাথে এসএমএস বেনিফিট অফার করবে Vodafone Idea। গ্রাহকদের জন্য এ এক দারুণ সিদ্ধান্ত! যদিও সংস্থার এই পদক্ষেপ TRAI-এর নির্দেশের পর গৃহীত হয়েছে বলে মনে হচ্ছে।

vodafone-idea-rs-10-pack-giving-sms-benefit-with-talk-time-new-report-new-benifit

Vodafone Idea (ভোডাফোন আইডিয়া) বা Vi (ভিআই) ইউজারদের জন্য এবার এসে গেল এক দারুণ সুখবর! আসলে এখন কাউকে এসএমএস পাঠানোর জন্য গ্রাহকদের আর কোনো ব্যয়বহুল প্যাক কিনতে হবে না, কারণ ভিআই তার ব্যবহারকারীদের জন্য অত্যম্ত সস্তায় একটি দুর্দান্ত উপহার নিয়ে হাজির হয়েছে। এখন টকটাইম প্যাকগুলিতেও ভোডাফোন আইডিয়া তার ব্যবহারকারীদের এসএমএস পাঠানোর অনুমতি দিচ্ছে। Telecomtalk নিজেই তাদের রিপোর্টে এই তথ্য জানিয়েছে। যদিও অফিশিয়ালি এখনও পর্যন্ত এই বিষয়ে সংস্থার তরফে কোনো বিবৃতি পাওয়া যায়নি। এক্ষেত্রে বলে রাখি, Jio এবং Airtel-এর তুলনায় Vi-এর এসএমএস প্রিপেইড প্যাকগুলি অনেক বেশি ব্যয়বহুল ছিল। ফলে এসএমএস করার জন্য গ্রাহকদের গাঁটের কড়ি একটু বেশিই খসাতে হচ্ছিল। এমত পরিস্থিতিতে সংস্থার ইউজারদের জন্য এটি নিতান্তই একটি দারুণ সুখবর!

একথা আমরা সকলেই জানি যে দেশের শীর্ষস্থানীয় তিন টেলিকম অপারেটর এয়ারটেল, জিও এবং ভোডাফোন আইডিয়া গত বছরের শেষের দিকে তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০%-২৫% বাড়িয়েছে। কিন্তু শুধু এখানেই তারা ক্ষান্ত হয়নি, এর পাশাপাশি এন্ট্রি-লেভেল প্রিপেইড প্ল্যান থেকে এসএমএসের সুবিধাও তুলে নিয়েছে, যার ফলে ব্যবহারকারীরা যদি অন্য কোনো টেলিকম কোম্পানিতে নিজের মোবাইল নম্বর পোর্ট করতে চাইছিলেন, সেক্ষেত্রে তারা চরম অসুবিধার সম্মুখীন হচ্ছিলেন। কারণ শুধুমাত্র সিম পোর্টিংয়ের জন্য তাদের বেশি টাকা খরচা করে রিচার্জ করতে হচ্ছিল, যা নিতান্তই এক বিরক্তিকর ব্যাপার। তাই টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই (TRAI) সকল টেলিকম কোম্পানিগুলিকে নির্দেশ দিয়েছিল যে, এন্ট্রি-লেভেল প্রিপেইড প্ল্যানে এসএমএস-এর সুবিধা উপলব্ধ করতে হবে, যাতে ইউজাররা যে-কোনো নেটওয়ার্কে পোর্ট-আউট করার জন্য প্রয়োজনীয় এসএমএস করতে পারেন।

কী ধরণের এসএমএস পাঠাতে পারবেন Vi গ্রাহকরা?

টেলিকম টক (Telecomtalk) তাদের রিপোর্টে জানিয়েছে যে, ভিআই ব্যবহারকারীরা এখন থেকে টকটাইম প্যাকে ব্যাংকের ওটিপি ভেরিফিকেশনের জন্য এসএমএস পাঠাতে পারবেন। প্রতিবেদনে বলা হয়েছে, ইউজাররা ১০ টাকার প্রিপেইড প্যাকটি রিচার্জ করে Google Pay অ্যাপে ভেরিফিকেশনের জন্য ব্যাংকে কেবল একটি এসএমএস পাঠাতে সক্ষম হয়েছেন। যদিও অন্যান্য টেলিকম সংস্থাগুলি এই সুবিধা দেয় কি না, সে বিষয়ে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তবে এই সুবিধাটি ভিআই ব্যবহারকারীদের জন্য সত্যিই উপকারী বলে প্রমাণিত হবে।

এই প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ১০ টাকা রিচার্জ করার পরও ভিআই ব্যবহারকারীরা অন্যান্য ব্যবহারকারীদের নিয়মিত এসএমএস পাঠাতে পারবেন। যদিও এই প্যাক মারফত ঠিক কতগুলি এসএমএস পাঠানো যাবে, সে সম্পর্কে সংস্থার তরফে এখনও কোনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। এই সুবিধাটি মূলত সেই সমস্ত ইউজারদের জন্য ফলদায়ক হবে যারা ভিআই সিমকে সেকেন্ডারি নম্বর হিসেবে ব্যবহার করেন এবং ব্যাংক ভেরিফিকেশন সহ কিছু গুরুত্বপূর্ণ দরকারের জন্য এই নম্বরটিকে কাজে লাগান। বলে রাখি, ১০ টাকা থেকে শুরু করে ইউজাররা ভোডাফোন আইডিয়ার অনেক এসএমএস প্যাক কিনতে পারবেন। উল্লেখ্য যে, ভিআই-এর ১০ টাকার প্যাকের সঙ্গে ব্যবহারকারীরা ৭.৪৭ টাকার টকটাইমও পাবেন।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন