JioPhone Next কিনতে চাইবে না Vi-এর গ্রাহকরা, মত সংস্থার ম্যানেজিং ডিরেক্টরের

JioPhone Next ও Airtel-এর স্মার্টফোন অফার মন কাড়েনি Vi-এর এমডি-র

এবার বিতর্কিত মন্তব্য করে সকলের দৃষ্টি আকর্ষণ করলেন Vodafone-Idea টেলিকম গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর রভিন্দর টক্কর। সম্প্রতি প্রকাশ্যে আসা JioPhone Next সম্পর্কে মন্তব্য করে তিনি টেলিকম অনুরাগীদের মধ্যে চাঞ্চল্য তৈরী করেছেন। এছাড়া Airtel -এর নতুন স্মার্টফোন অফারের ব্যাপারেও টক্কর বাঁকা মন্তব্য করেছেন। উভয় সংস্থার অফারকে তুচ্ছতাচ্ছিল্য করে Vi এমডি’র দাবী, গ্রাহকদের জন্য এর চেয়ে অনেক ভালো অফার তাদের কাছে মজুত রয়েছে এবং দীর্ঘদিন ধরেই তার লাভ ওঠাতে কোনো অসুবিধে নেই।

সংবাদ সংস্থা ET Telecom -কে দেওয়া এক সাক্ষাৎকারে Vi কর্তা তাদের নিজস্ব স্মার্টফোন অফারের কথা জানিয়েছেন। এর সদ্ব্যবহার করে ক্রেতারা পছন্দসই স্মার্টফোন কেনার সুযোগ পাবেন। এমনকি রিফার্বিশড স্মার্টফোন কেনার ক্ষেত্রেও ভোডাফোন-আইডিয়ার ডিভাইস ফিনান্সিং স্কিম কার্যকর হবে বলে টক্করের বক্তব্য।

নিজেদের ডিভাইস ফিনান্সিং স্কিমের গুণগান করার সাথে ভিআই কর্তা রিচার্জ ট্যারিফের মূল্যবৃদ্ধির পক্ষে সওয়াল করেছেন। এক্ষেত্রে তারা প্রতিপক্ষ সংস্থাগুলির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করবেন না বলে টক্কর জানিয়েছেন।

উল্লেখ্য, গত কয়েকদিন আগেই এয়ারটেল এমডি (MD) গোপাল ভিত্তলও জিওফোন নেক্সট সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন। যদিও এক্ষেত্রে তিনি সরাসরি কোম্পানীর নামোল্লেখ করেননি। তবে নাম না করেই তিনি 4G পরিষেবার প্রতি গ্রাহক আকর্ষণে জিওফোন নেক্সট ডিভাইসের কার্যকারিতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করেন। তার মতে সদ্য বাজারে আসা জিওফোন নেক্সট পুরোনো ফিচার ফোন ব্যবহারকারীদের খুব একটা প্রভাবিত করবে না। তাছাড়া স্মার্টফোনের সাম্প্রতিক দাম বৃদ্ধির ফলে উক্ত অফার ততটা সফল হবে না বলেও তিনি দাবী করেন।

উল্লেখ্য, ভারতে JioPhone Next এর দাম রাখা হয়েছে ৬,৪৯৯ টাকা। এই ডিভাইসটি কেনার জন্য ক্রেতা চার ধরনের ইএমআই (EMI) বিকল্প পাবেন। তবে শুরুতে ১,৯৯৯ টাকা ডাউন পেমেন্ট করতে হবে। এরপর মাসিক ৩০০ টাকা থেকে সর্বোচ্চ ৬০০ টাকা পর্যন্ত ইএমআই প্ল্যান বেছে নেওয়ার সুযোগ রয়েছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন